Site icon The News Nest

দীপাবলি উদযাপনে সীমান্তে প্রধানমন্ত্রী, দেশবাসীকে শুভেচ্ছা মমতা-রাহুল-অভিষেকের

modi 4 scaled

দেশজুড়ে পালিত হচ্ছে দীপাবলি (Diwali)। দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। পাশাপাশি সীমান্তে মোতায়েন সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নিতে জম্মু উপত্যকায় পৌঁছে গেলেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের রজৌরিতে গিয়ে নওশেরা সেক্টরে মোতায়েন জওয়ানদের সঙ্গে দীপাবলি উৎসবে যোগ দেন মোদী। প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সেই প্রসঙ্গ উত্থাপন করে জওয়ানদের কর্মদক্ষতা, দায়বদ্ধতা এবং শৃঙ্খলার ভূয়সী প্রশংসা করে বলেন, ‘‘আপনাদের শক্তিই দেশের নিরাপত্তা নিশ্চিত করছে।’’ তাঁর কথায়, ‘‘সেনা জওয়ানেরাই ভারতমাতার সুরক্ষা কবচ।’’

রাজৌরির সেনা হেড কোয়ার্টারে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। বলেন, “জওয়ানদের বীরত্বে দেশ গর্বিত। আপনাদের জন্যই দেশবাসী শান্তিতে ঘুমতে পারে। আজ জওয়ানদের জন্য গোটা দেশ প্রদীপ জ্বালবে।” তার আগে টুইট করে দেশবাসীকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। লেখেন, “দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানাই। এবারের এই আলোর উৎসব সকলের জীবনে আনন্দ, সৌভাগ্য এবং ঐশ্বর্য বয়ে আনুক।”

শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। লেখেন, “দীপাবলি দুষ্টের বিরুদ্ধে শিষ্টের জয়ের দিন। সমস্ত অন্ধকার কেটে আলোকজ্জ্বল হয়ে উঠুক গোটা দুনিয়া। তবে পরিবেশের কথা মাথায় রেখে দীপাবলি পালন করুন।” শুভেচ্ছা জানিয়েছেন রাহুল গান্ধী। লেখেন, ভেদাভেদ না রেখেই দীপাবলির আলো সকলের জীবন উজ্জ্বল করুক।”

সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। শুভেচ্ছা বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)।

Exit mobile version