pm narendra modi to visit gujarat today will inaugurate new road on his mothers 100th birthday

Narendra Modi: আগামিকাল শতবর্ষে পা মা হীরাবেনের, বিশেষ উপহার দিতে আজ গুজরাটে মোদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী শনিবার শতবর্ষে পা রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন। তাঁর শতবর্ষে পদার্পণের দিনটি স্মরণীয় করতে এবার গুজরাটের একটি রাস্তার নামকরণ হতে চলেছে হীরাবেনের নামে। গান্ধীনগরের বাড়িতেই পালিত হবে হীরাবেনের ৯৯তম জন্মদিনের অনুষ্ঠান। আর সেই সঙ্গে ভাটনগরের হাটকেশ্বর মন্দিরে আয়োজন করা হয়েছে বিশেষ পুজাপাঠেরও।

গান্ধীনগরের মেয়র হিতেশ মাকওয়ানা রাস্তা নামকরণ প্রসঙ্গে বলেন, ‘হিরাবেন তাঁর ১০০তম বছরে পদার্পণ করছেন। আমরা এই দিনটি উপলক্ষে রায়সান এলাকায় একটি ৮০ মিটার লম্বা রাস্তার নাম হীরাবা মার্গ রাখার সিদ্ধান্ত নিয়েছি। যাতে পরবর্তী প্রজন্ম তাঁর জীবন থেকে অনুপ্রেরণা গ্রহণ করে, তাই এই সিদ্ধান্ত।’ পাশাপাশি ভাটনগরের হাটকেশ্বর মহাদেব মন্দিরের তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর মায়ের দীর্ঘায়ু ও স্বাস্থ্য কামনা করে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সেখানে।

বর্তমানে প্রধানমন্ত্রীর ছোট ভাই পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন হীরাবেন। ১৯২৩ সালের ১৮ জুন জম্মগ্রহণ করেন তিনি। শতায়ুর দিন দাদা নরেন্দ্র মোদী উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন পঙ্কজ।

আরও পড়ুন: Presidential Election 2022: রাষ্ট্রপতি প্রার্থী হতে গোপালকৃষ্ণকে প্রস্তাব বিরোধীদের?

প্রধানমন্ত্রীর মায়ের নামে রাস্তার নামাকরণ নিয়ে বিরোধীরা কিন্তু টিপ্পনি কাটতে ছাড়ছেন না। জীবিতকালে এর আগে কোনও ভারতীয় প্রধামন্ত্রীর মায়ের নামে রাস্তার নামাকরণ হয়েছে কীনা, তা নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছে। BJP এ ক্ষেত্রে নজির গড়ল বলে কেউ কেউ কটাক্ষ করতে ছাড়েননি। কয়েকদিন আগে পরিবর্তন করা হয়েছে গুজরাটের মোতেরার সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামের নাম। পরিবর্তিত হয়ে নতুন নাম হয়েছে নরেন্দ্র মোদী নরেন্দ্র মোদী স্টেডিয়াম। এবার সেই তালিকায় ঢুকল প্রধানমন্ত্রীর মা-ও।

এদিকে শুক্রবারই দু’দিনের গুজরাট সফরে যাচ্ছেন মোদী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাট গৌরব অভিযানের একটি অনুষ্ঠানে যোগ দিতে ১৮ জুন ভাদোদরায় যাবেন। সেখানে কুষ্ঠ গ্রাউন্ডে নির্ধারিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। তিনি ভারতীয় রেলওয়ের ১৬,৩৬৯ কোটি টাকার ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং উদ্বোধন করবেন সেখানে। প্রধানমন্ত্রী সেখানে ১০,৮৪৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত পাঁচটি রেল প্রকল্পের উদ্বোধন করবেন। তাছাড়া ৫৬২০ কোটি টাকা খরচ করে ১৩টি বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রী মোদী ভারতীয় গতি শক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন এদিন। ৫৭১ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে এই ভবনটি।

আরও পড়ুন: Agnipath Protest: অগ্নিগর্ভ সেকেন্দরাবাদে চলল গুলি, হত ১ বিক্ষোভকারী, আহত অন্তত ১৫

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest