PM Narendra Modi will not meet with Bengal BJP MP’s in Delhi on Tuesday, may meet with Amit Shah instead

PM Narendra Modi: বাংলার সাংসদদের সঙ্গে সাক্ষাৎ বাতিল করলেন প্রধানমন্ত্রী, সম্ভাবনা শাহি সাক্ষাতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে মঙ্গলবার আলোচনায় বসছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী। তাঁর পরিবর্তে বাংলার সাংসদেরা বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। কিন্তু কেন সময় দিয়েও বাংলার গেরুয়া সাংসদদের সঙ্গে দেখা করলেন না মোদী? প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, বিশেষ কারণেই মঙ্গলবার রাতে বাংলার সাংসদের সঙ্গে বৈঠকে বসতে পারছেন না প্রধানমন্ত্রী।

কদিন আগেই স্পষ্ট বিভাজন দেখা গিয়েছিল বাংলায় বিজেপিতে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) যখন ভবিষ্যৎ দ্রষ্টার মতো বলে দিচ্ছিলেন, কে কবে গ্রেফতার হবেন, কবে আদালত কী রায় দিতে পারেন, তখন আপত্তি করেছিলেন দিলীপ ঘোষ। রাজভবনকে কেন্দ্র করে শুভেন্দুর রাজনীতিতেও অমত ছিল প্রাক্তন রাজ্য সভাপতির।  পরিস্থিতি যখন এরকমই তখন দেখা যায় মঙ্গলবার শুভেন্দু অধিকারীকে বাদ দিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister) সঙ্গে সাক্ষাতের সময় নিয়েছেন বাংলার বিজেপি সাংসদরা (MPs of Bengal)। ঠিক ছিল সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষদের নেতৃত্বে রাজ্য বিজেপির বাকি সাংসদরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে রাজ্যের পরিস্থিতির কথা জানাবেন। কিন্তু শেষমেশ অনিবার্য কারণ দেখিয়ে মঙ্গলবার সেই বৈঠক (meeting) বাতিল করল প্রধানমন্ত্রীর সচিবালয়।

আরও পড়ুন: Rahul Gandhi: দু’বছরের জেল, রাহুল কি সাংসদ পদ খোয়াতে পারেন?

সোমবার দিল্লিতে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি সোমবার সংসদ ভবনে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করেছিলেন। পরে দিল্লিতে সাংবাদিক বৈঠকেও করেন। তাঁকে পরে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে তিনিও কি থাকবেন? শুভেন্দু জবাবে জানিয়েছিলেন, তিনি কলকাতায় ফিরে যাচ্ছেন। মঙ্গলবার কলকাতায় বিজেপির মিছিল রয়েছে। সেখানে থাকবেন তিনি।

বিজেপি সূত্রের মতে, আপাতদর্শনে গোটা ঘটনা পরম্পরার মধ্যে কোনও বিবাদ নেই। কিন্তু এও ঠিক যে দলের মধ্যে সম্ভবত চোরাস্রোত বইছে। রাজ্য বিজেপির ঘরোয়া মহলে এখন একপ্রকার দ্বীপপুঞ্জের মতো পরিস্থিতি। দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীদের মধ্যে তালমিলের কোথাও অভাব রয়েছে তা হয়তো দলের কেন্দ্রীয় নেতৃত্বও বুঝতে পারছেন। হতে পারে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক সেই কারণেই আপাতত বাতিল হয়েছে।

প্রধানমন্ত্রীর বৈঠক বাতিল হওয়ার পরই স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদদের সঙ্গে আলোচনায় বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার রাত ৯টায় শাহের সঙ্গে সাক্ষাৎ হতে পারে সুকান্তদের।

আরও পড়ুন: Cheetah: মোদীর জন্মদিনে আনা আটটি চিতার একটির মৃত্যু, কুনোতে রইল বাকি সাত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest