Police Arrested Social Influencer Hindustani Bhau for instigating students to protest

ছাত্রদের উসকানি দেওয়ার অভিযোগ, গ্রেফতার ইউটিউবার Hindustani Bhau

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় মুখ হিন্দুস্থানি ভাউ ওরফে বিকাশ পাঠক। ইউটিউবে হামেশাই বিতর্কিত ভিডিয়ো পোস্ট করে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন বিগ বস সিজন ১৩-র এই প্রতিযোগী। এবার ধারাভিতে ছাত্রদের উস্কানি দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করল মুম্বই পুলিশ। এই জনপ্রিয় ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ তিনি দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের হিংসায় উৎসাহ দিয়েছেন।

দশম এবং দ্বাদশ শ্রেণির অফলাইন পরীক্ষা বন্ধের দাবিতে সোমবার মহরাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় হাজার হাজার পড়ুয়া। তাদের দাবি ছিল, তারা অতিমারি পরিস্থিতিতে অনলাইনে পড়াশোনা করেছে তাই পরীক্ষাও অনলাইনেই দেবে। অফলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বদলাতে হবে সরকারকে। পুলিশের অভিযোগ, ছাত্রদের বিক্ষোভ দেখানোর জন্য উসকেছেন ওই ইউটিউবার।

আরও পড়ুন: BS Yeddyurappa: কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার নাতনির ঝুলন্ত দেহ উদ্ধার, বাড়িতে ছ’মাসের সন্তান

বিকাশকে মুম্বইয়ের ধারাভি থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারী ছাত্রছাত্রীদের যাতে বাধা না দেওয়া হয় সে জন্য না কি থানায় এসে পুলিশকে অনুরোধও করেছিলেন বিকাশ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে। যার মধ্যে দাঙ্গায় উসকানির অভিযোগও রয়েছে। এই ঘটনায় আরও দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মুম্বইয়ের ডেপুটি কমিশনার অব পুলিশ (জোন ৫) প্রণয় অশোক জানিয়েছেন, ইনস্টাগ্রাম একটি ভিডিয়ো পোস্ট করে ছাত্রছাত্রীদের বিক্ষোভ দেখানোর জন্য উসকানি দিয়েছিলেন বিকাশ। তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ করা হবে।

আরও পড়ুন: Union Budget: মহিলাদের বিকাশে নারী শক্তি প্রকল্পে জোর, বাজেটে আর কী ঘোষণা করলেন অর্থমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest