Police recovered 85 lakh cash from a government clerk in Madhya Pradesh

Madhya Pradesh: থরে থরে সাজানো নোট! সরকারি কেরানির বাড়িতে তল্লাশি চালিয়ে অবাক তদন্তকারীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একাধিক তদন্তকারী সংস্থার হানায় গরিব ভারত হঠাৎ যেন বড়লোক হয়ে উঠছে! নেতা-মন্ত্রী-আমলাদের প্রকাশ্য ও গোপন ঠিকানা থেকে কোটি কোটি টাকা, দামি ফ্ল্যাট, সোনা-হিরে-মণি-মুক্তো উদ্ধার হচ্ছে। এবার মধ্যপ্রদেশে (Madhya Pradesh) এক রাজ্য সরকারি কর্মীর বাড়ি থেকে ৮৫ লক্ষ টাকার সম্পত্তি উদ্ধার হল। এর মধ্যে ৮০ লক্ষ টাকা নগদ। বাকিটা সোনা ও রুপোর গয়না।

বুধবার মধ্যপ্রদেশ সরকারের ইকোনমিক অফেন্সেস উইং (Economic Offences Wing)-এর আধিকারিকরা একটি তদন্ত অভিযানে এই নগদ উদ্ধার করেন। এদিকে বাড়িতে রেড চলাকালীন অসুস্থ হয়ে পড়েন অভিযুক্ত সরকারি কর্মী। তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে।

আরও পড়ুন: Adhir Ranjan: দ্রৌপদীকে ‘রাষ্ট্রপত্নী’ বলে বিতর্কে অধীর, বললেন – ক্ষমা চাইতে প্রস্তুত

পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি বেআইনি সম্পত্তি মামলার তদন্ত করছিল ইওডব্লিউ। বিশেষ সূত্রে খবর পেয়ে বুধবার ইওডব্লিউ আধিকারিকরা রাজ্যের চিকিৎসা শিক্ষা বিভাগের করণিক হিরো কেশওয়ানির বাড়িতে হানা দিয়ে এই নগদ উদ্ধার করেন। নগদ উদ্ধারের পর পরই অভিযুক্ত কেশওয়ানি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। অসুস্থতার কারণে ইওডব্লিউ আধিকারিকরা এখনও কেশওয়ানিকে জিজ্ঞাসাবাদ করতে পারেননি বলেও পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, কেশওয়ানি যখন চাকরি পান তখন তাঁর বেতন ছিল চার হাজার টাকা। বর্তমানে তিনি প্রায় ৫০ হাজার টাকা আয় করেন। নগদ এত টাকা তাঁর বাড়িতে কী করে এল এ নিয়েই প্রশ্ন উঠেছে। আসবাব ও ঘর সাজানোর জিনিস নিয়েই খরচ করেছেন কোটি কোটি টাকা। বাড়ি ভর্তি বহূমূল্য জিনিসপত্র। এছাড়াও তাঁর বাড়ির দলিল ও অন্যান্য নথিপত্র মিলিয়ে প্রায় ৪ কোটির সম্পত্তির খোঁজ মিলেছে। এই ঘটনায় আরও তদন্ত চলছে বলেও ইওডব্লিউ আধিকারিকরা জানিয়েছেন।

আরও পড়ুন: Visakhapatnam: পোশাক তৈরির কারখানায় ভয়াবহ দুর্ঘটনা, গ্যাস লিক করে অসুস্থ কমপক্ষে ৫০

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest