prashant kishor took his dinner with nitish kumar in delhi

তৃণমূলের সঙ্গে ‘দূরত্ব’! জল্পনার মাঝেই নীতীশ কুমারের সঙ্গে নৈশভোজে পিকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূলের সঙ্গে তাঁর সংস্থা আইপ্যাক-এর সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনা চলছে৷ এরই মধ্যে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে নৈশভোজ সারলেন প্রশান্ত কিশোর (Prashant Kishor Meets Nitish Kumar)৷

সম্প্রতি দিল্লিতে বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ প্রধান নীতীশ কুমারের সঙ্গে নৈশভোজে দেখা গেল প্রশান্তকে। তা নিয়েই শুরু হয়েছে নতুন গুঞ্জন। যদিও প্রত্যাশিত ভাবেই দুই তরফ থেকেই বৈঠককে ‘সৌজন্যমূলক’ বলে দাবি করা হয়েছে। নীতীশ জানিয়েছেন, প্রশান্তের সঙ্গে তাঁর দীর্ঘ দিনের পরিচয়। সেই সূত্রেই দু’জনে একসঙ্গে নৈশভোজ সেরেছেন। এর বেশি কিছু নয়।

অন্য দিকে, প্রশান্ত কিশোর সাংবাদিকদের বললেন, ‘‘এই সাক্ষাৎ স্রেফ সৌজন্যমূলক। রাজনৈতিক ভাবে আমরা এখন দুই গোলার্ধের মানুষ।’’ তিনি জানান, নীতীশ করোনা আক্রান্ত হওয়ার পর স্বাস্থ্যের হাল জানতে ফোন করেছিলেন। তখনই নীতীশ তাঁকে এক দিন নিমন্ত্রণ করেন। যা ঘটনাচক্রে শুক্রবার সম্পন্ন হল।

আরও পড়ুন: আজব কান্ড! ভোটের আগে প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা নিলেন গ্রামবাসীরা

নীতীশ কুমারকে প্রশান্ত কিশোরের (Prashant Kishor) রাজনৈতিক গুরু হিসেবেই চেনেন সবাই৷ তবে মাঝের কয়েক বছরে অবশ্য নীতীশ কুমারের (Nitish Kumar) সঙ্গে প্রশান্ত কিশোরের সম্পর্কের অবনতি হয়েছিল৷ নীতীশ কুমারের অন্যতম কঠোর সমালোচকও হয়ে উঠেছিলেন ভোট কুশলী পিকে৷ ২০২০ সালে প্রশান্ত কিশোরকে তাঁর দল জেডিইউ থেকে বহিষ্কার করেছিলেন নীতীশ কুমার৷ তার পর এই প্রথম গত শুক্রবার দিল্লিতে নীতীশ কুমারের বাসভবনে দু’ জনের বৈঠকে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে৷ গতকাল, শুক্রবার রাতে প্রায় ঘণ্টা দু’য়েক ধরে এই বৈঠক হয় বলে খবর৷

কংগ্রেসের সঙ্গে আলোচনা ব্যর্থ হওয়ার পর কি এ বার নিজের পুরনো দল জেডিইউ-এর সঙ্গে সম্পর্ক ঝালাই করতে উদ্যোগ নিচ্ছেন পিকে? সাম্প্রতিক কয়েকটি সাক্ষাৎকারে নীতীশকে নিয়ে তাঁর বলা কিছু কথা থেকে অন্য রকম ইঙ্গিত পাচ্ছিল রাজনৈতিক মহল। এ বার নীতীশ-পিকের নৈশভোজ, সেই জল্পনায় ঘি ঢালল।

আরও পড়ুন: Ahmedabad Blast: একসঙ্গে ৩৮ জনের ফাঁসি! ধারাবাহিক বিস্ফোরণ কাণ্ডে বেনজির রায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest