Site icon The News Nest

‘আমায় নয়, প্রয়োজন হচ্ছে সবল নেতা ও সদিচ্ছার’, যোগদানের প্রস্তাব ফিরিয়ে টুইট PK -র

PK

যোগদানের প্রস্তাব প্রত্যাখানের পর কংগ্রেসেকে ‘চিমটি’ কেটে দিলেন প্রশান্ত কিশোর। ভোটকুশলী দাবি করলেন, তাঁকে প্রয়োজন নেই হাত শিবিরের। বরং শতাব্দীপ্রাচীন দলের সমস্যা সমাধানের জন্য সদিচ্ছা এবং উপযুক্ত নেতৃত্বের প্রয়োজন আছে।

টুইটারে প্রশান্ত লিখেছেন, ‘কংগ্রেসে যোগদান এবং ভোটের দায়িত্ব নেওয়ার উদাত্ত আহ্বান আমি প্রত্যাখ্যান করলাম। আমার বিনীত মতামত, গঠনমূলক সংস্কারের মাধ্যমে অন্তর্নিহিত কাঠামোগত সমস্যার সমাধানের জন্য আমার চেয়েও বেশি দলের প্রয়োজন নেতৃত্ব এবং সম্মিলিত সদিচ্ছার।’

আরও পড়ুন: ইতিহাসে প্রথমবার, সেনাপ্রধান পদে ইঞ্জিনিয়ারকে পেল দেশ

সূত্রের খবর, কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী পিকে-কে সরাসরি কংগ্রেসে যোগ দিতে অনুরোধ করেছিলেন। পিকে অবশ্য তখন কোনও পাকা কথা দেননি। তিনি বলেছিলেন, ভেবে দেখবেন। কারণ, পিকে-র ঘনিষ্ঠদের দাবি, তিনি প্রথম থেকেই কংগ্রেসে যোগ দিতে চাননি। তিনি চেয়েছিলেন ‘পরামর্শদাতা’ হিসেবে কাজ করতে। কারণ, পিকে বরাবর চেয়েছেন সেই অনুঘটকের কাজ করতে,যারা বিরোধীদের একজোট করতে পারবে। তা ছাড়া, পিকে সবসময়েই ‘স্বাধীন’ ভাবে কাজ করতে আগ্রহী। তাঁকে কোনও দায়িত্বের মধ্যে আটকে দেওয়াটাও এই ভোটকুশলীর মনোমত নয়। সেই যুক্তিতেই তিনি কংগ্রেসের আহ্বানে সাড়া দিলেন না বলে ধারণা রাজনৈতিক মহলের।

ত কয়েকদিন ধরে পিকে কংগ্রেসে যোগ দিতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল। একাধিকবার ১০ জনপথে সোনিয়ার সঙ্গে দেখা করেছিলেন প্রশান্ত। একটি মহলের তরফে দাবি করা হয়েছিল, কংগ্রেসকে পুনরুজ্জীবিত করতে বেশ কিছু ‘ওষুধ’ বাতলে দিয়েছিলেন প্রশান্ত। সেই পরিস্থিতিতে একটি কমিটি গঠন করা হয়। যদিও শেষপর্যন্ত কংগ্রেসের প্রত্যাখান করে দিয়েছেন পিকে।

আরও পড়ুন: Bank Holidays: মোট 13 দিন! মে মাসের শুরুতেই টানা 4 দিন বন্ধ ব্যাঙ্ক, সেরে ফেলুন দরকারি কাজ

Exit mobile version