Prayagraj Murder Case: TMC's fact finding delegation team in Uttar Pradesh City of Prayagraj

UP Murder Case: ‘যোগীর হাতে রক্তের দাগ’, নিহতদের বাড়িতে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং দল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশের ইলাহাবাদ বা প্রয়াগরাজে একই পরিবারের পাঁচ সদস্যকে খুন করে পুড়িয়ে মারার চেষ্টার ঘটনায় শনিবারই সরব হয়েছিল বাংলার শাসক দল তৃণমূল। এর আগে পশ্চিমবঙ্গে বগটুই কাণ্ড এব নদিয়ার হাঁসখালির ঘটনায় রাজ্যে সত্য অনুসন্ধান দল পাঠিয়েছিল রাজ্যে বিরোধী এবং কেন্দ্রে ক্ষমতায় থাকা বিজেপি। এমনকি ওই দুই ঘটনার জেরে বাংলায় কেন্দ্রীয় হস্তক্ষেপ দাবি করেছিল বিজেপি। শনিবার তৃণমূলের মহিলা শাখার সভাপতি এবং রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য একটি সাংবাদিক বৈঠক ডেকে বলেন, ‘‘যাঁরা বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে অবান্তর কথা বলেন, তাঁদের কেউ কি এই ঘটনার পর যোগী রাজ্যে ৩৫৫ বা ৩৫৬ ধারা জারি করার কথা বলেছেন?’’ বাংলায় ভোটের আগে বিজেপি কেন্দ্রে এবং রাজ্যে একই দলকে ক্ষমতায় আনার কথা বলে ডবল ইঞ্জিন সরকরের প্রচার করেছিল। উত্তরপ্রদেশের বিজেপি সরকার সেই অর্থে জোড়া ইঞ্জিন সরকারের তকমা দিয়ে তৃণমূল প্রয়াগরাজের ঘটনা প্রসঙ্গে বলে, এই ঘটনা ডাবল ইঞ্জিন সরকারের কলঙ্ক।

আরও পড়ুন: GST Updates : আরও বাড়বে দাম? উঠে যাচ্ছে জিএসটির ৫ শতাশের স্ল্যাব

রবিবার প্রয়াগরাজে পৌঁছলেন দোলা সেন-সহ তৃণমূলের প্রতিনিধি দল। সেখান থেকে তাঁরা যাবেন খেভরাজপুরে। উত্তরপ্রদেশের তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট থেকে তৃণমূল প্রতিনিধি দলের রওনা হওয়ার খবর দিয়ে লেখা হল ‘তোমার হাতে রক্তের দাগ যোগী আদিত্যনাথ’।

এর আগে হাথরস কাণ্ডের সময়েও সেখানে রাজ্য থেকে প্রতিনিধিদল পাঠিয়েছিল তৃণমূল। কিন্তু তাঁদের ঢুকতে দেয়নি যোগী আদিত্যনাথের প্রশাসন। কিন্তু এবার তাঁরা প্রয়াগরাজের ওই এলাকায় ঢুকতে গিয়ে বাঁধার মুখে পড়েননি। দলে রয়েছেন সাংসদ দোলা সেন, মমতাবালা ঠাকুর, উত্তর প্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠি ও দলের প্রাক্তন সাংসদ উমা সোরেন।

প্রয়াগরাজ জেলার একটি বাড়ি থেকে একই পরিবারের পাঁচ সদস্যদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। উত্তরপ্রদেশের পদস্থ পুলিশ কর্তা অজয় কুমার জানান, প্রতিটি মৃতদেহে মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। তাতে স্পষ্ট যে প্রত্যেককেই মাথায় আঘাত করা হয়েছিল। ঘটনাস্থলে তথ্য সংগ্রহ করেছে ফরেন্সিক বিশেষজ্ঞরা। তবে এখনও পর্যন্ত খুনে কে বা কারা তা স্পষ্ট কোনও সন্ধান পাওয়া যায়নি। তবে পুলিশের যারা খুন করেছে তারাই পালানোর আগে বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছিল।

আরও পড়ুন: সামনের মাস থেকে বাড়তে পারে ম্যাগি, কিটক্যাট সহ একাধিক নেসলে পণ্যের দাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest