Price of commercial LPG cylinder slashed

LPG Cylinder Price : এক লাফে অনেকটা দাম কমল রান্নার গ্যাসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মধ্যবিত্তের জন্য আরও একটা স্বস্তির খবর। এদিন সকালেই তেল বিপণন সংস্থাগুলি ঘোষণা পেট্রোল ও ডিজেলের দাম কমানোর কথা ঘোষণা করেছিল। এবার দাম কমল এলপিজি সিলিন্ডারের। মাসের প্রথম দিনেই বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমল অনেকটা। সিলিন্ডার প্রতি দাম কমেছে ১১৫.৫০ টাকা করে। এদিন তেল বিপণন সংস্থাগুলি এই দাম হ্রাসের কথা ঘোষণা করেছেন। গত জুন মাস থেকে এখনও পর্যন্ত এই নিয়ে সাতবার দাম কমানো হল বাণিজ্যিক এলজিপি সিলিন্ডারের। গত ছয়মাসে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের মোট দাম কমেছে ৬১০ টাকা।

ঘরোয়া ১৪.২ কেজি ওজনের গ্যাস সিলিন্ডারের দাম অপরিবর্তিত রাখা হয়েছে। দিল্লিতে ঘরোয়া গ্যাস সিলিন্ডারের দাম ১০৫৩ টাকা। কলকাতায় ১০৭৯, মুম্বইতে ১০৫২.৫ এবং চেন্নাইতে ১০৬৮.৫ টাকা। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ভর্তুকিহীন ১৪.২ কেজি এলিপিজি গ্যাস সিলিন্ডারের দাম কত পড়ছে? বাঁকুড়ায় ১,০৯১.৫ টাকা, বীরভূমে ১,১১০.৫ টাকা, কোচবিহারে ১,১০৬.৫ টাকা, দক্ষিণ দিনাজপুরে ১,১৫১.৫ টাকা, দার্জিলিঙে ১,১০৬ টাকা এবং হুগলিতে ১,০৮৯ টাকায় বিকোচ্ছে ভর্তুকিহীন ১৪.২ কেজি এলিপিজি গ্যাস সিলিন্ডার। উত্তর ২৪ পরগনায় ১৪.২ কেজি ওজনের ঘরোয়া গ্যাস সিলিন্ডারের দাম ১,০৭৯ টাকা। পুরুলিয়ায় তা ১,১০০ টাকা, দক্ষিণ ২৪ পরগনায় ১,০৭৯ টাকা, উত্তর দিনাজপুরে ১,১৫১.৫ টাকা এবং পশ্চিম মেদিনীপুরে ১,০৭২ টাকা।

সম্প্রতি বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম কমতে শুরু করায় তার প্রভাব পড়েছে দেশের জ্বালানিতে। তবে সেভাবে কমেনি পেট্রল , ডিজেলের দাম। ফলে মূল্যবৃদ্ধির জেরে নাভিশ্বাস উঠছে দেশবাসীর। সেখানে কিছুটা হলেও হোটেল মালিকরা সুবিধা পাবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest