Prices of Adani Wilmar's Fortune edible oil cut by Rs 30 per litre

Edible Oil Price: এক ধাক্কায় 30 টাকা কমল ভোজ্য তেলের দাম, সস্তা সরষের তেলও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মূল্যবৃদ্ধির ডেইলি ডোজ যেন মধ্যবিত্তদের জীবনে শঙ্কার আরেক নাম। প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি কপালে চিন্তার ভাঁজ ফেলছে মধ্যবিত্তদের। শাকসবজি থেকে শুরু করে মাছ মাংস সবকিছুর অগ্নি বাজারমূল্য পকেটের টান সৃষ্টি করেছে। তবে এরমধ্যেই জানা গিয়েছে যে এক ধাক্কায় অনেকটাই ভোজ্য তেলের দাম এবার কমবে। আদানি গ্রুপের আদানি উইলমার সিদ্ধান্ত নিয়েছে যে ভোজ্য তেলের দাম ৩০ টাকা অব্দি হ্রাস পেতে পারে। তবে সব ধরনের তেলের দাম ৩০ টাকা করে কমানো হয়নি।

কোম্পানির তরফে জানানো হয়েছে, সবচেয়ে বেশি দাম কমেছে সয়াবিন অয়েলের। পাশাপাশি সস্তা হয়েছে সানফ্লাওয়ার অয়েল ও সরষের তেলও। খুব শীঘ্রই নতুন MRP-সহ প্যাকেটগুলি বাজারজাত করা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Presidential Election 2022: আজ রাষ্ট্রপতি নির্বাচন, শঙ্কা ক্রস ভোটিংয়ের, ভোট দিলেন মোদী

কোম্পানির তরফে জানানো হয়েছে, সয়া অয়েলের দাম লিটার প্রতি 195 টাকা থেকে কমিয়ে করা হয়েছে 165 টাকা। সানফ্লাওয়ার অয়েলের দাম ছিল 210 টাকা, সেই দাম কমে দাঁড়িয়েছে 199 টাকা। অর্থাৎ সানফ্লাওয়ার অয়েলের দাম কমেছে লিটার প্রতি 11 টাকা। অন্যদিকে, দাম কমেছে সরষের তেলেরও। ফরচুন ব্র্যান্ডের সরষের তেলের দাম প্রতি লিটারে 5 টাকা করে কমানো হয়েছে।

দাম কমানোর প্রসঙ্গে কোম্পানির তরফে জানানো হয়েছে, “বিশ্ব বাজারে ভোজ্য তেলের দাম কমায় ও ভারতীয় বাজারে তেলের দাম কমাতে ক্রমাগত সরকারি পদক্ষেপে আদানি উইলমার কোম্পানি ভোজ্য তেলের দাম আরও কমিয়েছে।”

আরও পড়ুন: NEET: ছাত্রীদের অন্তর্বাস খোলানোর জের! ৫ জনকে গ্রেফতার করল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest