Prophet remark: SC slams Nupur Sharma, says her 'loose tongue' set entire country on fire

Prophet remark: উদয়পুর সহ গোটা দেশে অশান্তির জন্য দায়ী নূপুর শর্মা, ক্ষমা চাওয়ার সুপ্রিম নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপির বহিষ্কৃত নেত্রী নূপুর শর্মাকে কড়া ভাষায় ভর্ৎসনা করল সুপ্রিম কোর্ট। গোটা দেশের কাছে উনি ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য শীর্ষ আদালতের।

একটি টেলিভিশন বিতর্কে মহম্মদ নিয়ে কুরুচিকর কথা বলেছিলেন বিজেপির সর্বভারতীয় এই মুখপাত্র। এদিন সেই প্রসঙ্গ টেনে বিচারপতি সূর্য কান্ত বলেছেন, “আমরা ওই শোটি দেখেছি। তিনি যে ভাবে বিষয়টি উপস্থাপন করেছিলেন একজন আইনজীবী হিসেবে সেটা লজ্জাজনক। তাঁকে গোটা দেশের কাছে ক্ষমা চাইতে হবে।”  নূপুর তাঁর বিরুদ্ধে করা সমস্ত এফআইআর দিল্লিতে স্থানান্তরের আবেদন জানান সুপ্রিম কোর্টে। তাঁর আইনজীবী বলেন, নূপুরকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। তা শুনে বিচারপতি বলেন, ‘‘তিনি হুমকির মুখে পড়ছেন, না কি তিনিই নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠেছেন! তিনি দেশে অশান্তির বাতাবরণ তৈরি করেছেন। আজ গোটা দেশে যা চলছে, তার পিছনে দায়ী একা এই মহিলা।’’ সুপ্রিম কোর্ট দিল্লি পুলিশকেও ভর্ৎসনা করেছে। নূপুরের আর্জি খারিজ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Udaipur Incident: NIA তদন্তের নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রকের, নিন্দা মমতা-রাহুলের

পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে ইতিমধ্যেই সারা দেশে খলনায়িকার ভূমিকায় পর্যবসিত হয়েছেন বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর। তাঁর ওই মন্তব্য ঘিরে শুধু দেশে নয়, বিদেশেও মুখ পুড়েছে শাসক দলের। নানা বিশৃঙ্খলা-অশান্তি হয়েছে দেশে। পশ্চিম এশিয়ার ইসলামিক রাষ্ট্রগুলিতেও নূপুরের ওই বিতর্কিত মন্তব্যের প্রভাব পড়েছে ব্যাপকভাবে। একাধিক দেশ ভারতীয় কূটনীতিকদের রীতিমতো তলব করে এই ঘটনার নিন্দা করেছে।

আরও পড়ুন: Eknath Shinde: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন একনাথ শিন্ডে, উপমুখ্যমন্ত্রী ফড়নবীশ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest