Punishment for attempted rape! The accused has to wash the clothes of all the women of the village for 6 months

ধর্ষণের চেষ্টার সাজা ! ৬ মাস ধরে গ্রামের সমস্তমহিলাদের কাপড় কাচতে হবে অভিযুক্তকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ধর্ষণ আইনের চোখে চরম শাস্তিস্বরূপ। ধর্ষণের চেষ্টাও কম কিছু নয়। বিহারে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে আজব শাস্তি দিল আদালত। ঘটনাটি ঘটেছে বিহারের মধুবনীতে। অভিযুক্তকে শাস্তি দিতে বেনজির উপায় বাতলাল আদালত।

ধর্ষণের চেষ্টার অভিযোগে ওই ব্যক্তিকে জামিন দিলেও শাস্তি বাবদ আগামী ছ’মাস গ্রামের সমস্ত মহিলার কাপড় কাচার নির্দেশ দিয়েছে আদালত। ঝঞ্জারপুর আদালতের এডিজে অবিনাশ কুমার অভিযুক্তকে জামিন দিয়েছেন এই মর্মে যে আগামী ৬ মাস বিনা পয়সায় গ্রামের সব মহিলাদের কাপড় কেচে দিতে হবে।

ধর্ষণের চেষ্টার অভিযোগে অভিযুক্ত, ২০ বছর বয়সি লালনকে এপ্রিল মাসে হেফাজতে নেওয়া হয়েছিল। তিনি পেশায় ধোপা। তাঁর আইনজীবীরা এই মামলায় পাল্টা যুক্তি দেখিয়ে বলেন যে অভিযুক্তের বয়স মাত্র ২০। ধর্ষণের চেষ্টার অভিযোগে তাঁকে ক্ষমা করে দেওয়া উচিত। আইনজীবীরা আরও বলেন, অভিযুক্ত ব্যক্তি পেশাগতভাবে সমাজসেবা করতে ইচ্ছুক। মঙ্গলবার আদালত তাঁকে জামিন দেন। তবে পেশার খাতিরেই এই শাস্তিও বহাল থাকে এর জন্য।

তবে ১০ হাজারের দুটি বন্ডে জামিন মঞ্জুর করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে চার্জশিট ফাইল করে পুলিস তদন্ত প্রক্রিয়াও শেষ করেছে ইতিমধ্যে। আদালতের তরফে বলা হয়েছে ছ’মাস শাস্তিভোগের পর অভিযুক্তকে গ্রামের পঞ্চায়েত বা সরকারি কার্যালয় থেকে সফল কাজের শংসাপত্র নিয়ে তা আদালতে জমা করতে হবে।

গত এপ্রিল মাসে গ্রামেরই এক মহিলাকে ধর্ষণ করার চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল তাকে। স্থানীয় পুলিশ কর্তা সন্তোষ কুমার সিং জানিয়েছেন নির্যাতিতা মহিলার অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছিল। গ্রামেরই মহিলা প্রধান নাসিমা খাতুন বলেন, আদালতের নির্দেশে খুশি গ্রামের মহিলারা। তিনি বলেন এটি একটি ঐতিহাসিক সিদ্ধান্ত। এতে মহিলাদের সম্মান আরও বাড়বে। গ্রামের মহিলারা জানিয়েছেন এই সাজা মহিলাদের বিরুদ্ধে অপরাধ কমাতে সাহায্য করবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest