Punjab polls: Police impound actor Sonu Sood’s vehicle, ask him to stay at home

Punjab Poll: ভোটের দিনই পঞ্জাবে ‘গৃহবন্দি’ সোনু সুদ, বাজেয়াপ্ত গাড়ি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোটারদের প্রভাবিত করছেন বলিউড অভিনেতা! পঞ্জাবের মোগা বিধানসভার বিভিন্ন নির্বাচনী কেন্দ্রে ঢোকার চেষ্টা করছেন। রবিবার এমন অভিযোগ উঠল সোনু সুদের (Sonu Sood) বিরুদ্ধে। অভিযোগ পাওয়া মাত্র কড়া ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন। মাঝপথে অভিনেতার গাড়ি আটকে দেওয়া হয়। ভোট (Sonu Sood | Punjab Assembly Election 2022) শেষ না হওয়া পর্যন্ত বাড়ির বাইরে পা রাখতে পারবেন না তিনি। এমন নির্দেশই দিয়েছে কমিশন।

সোনু সুদকে একদিনের জন্য ‘গৃহবন্দি’ রাখার বিষয়ে মোগার রিটার্নিং অফিসার প্রভদীপ সিং বলেন, ‘সোনু সুদ একটি ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টা করছিলেন। সেই সময় তাঁর গাড়ি বাজেয়াপ্ত করে তাঁকে বাড়িতে ফেরত পাঠানো হয়। বাড়ি থেকে বের হলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

যদিও ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উড়িয়ে দিয়েছেন সোনু। এদিকে সোনু এই বিষয়ে বলেন, ‘আমরা জানতে পারি, বিভিন্ন বুথে বিরোধীরা, বিশেষ করে অকালি দলের লোকজনেরা ভোটারদের হুমকির দিচ্ছে। কিছু বুথে টাকা বিতরণ করা হচ্ছে। তাই সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা আমাদের কর্তব্য। সেজন্য আমরা বাইরে গিয়েছিলাম। এখন আমরা বাড়িতে আছি। সুষ্ঠু নির্বাচন হতে হবে।’

এর আগে সোনুকে পঞ্জাবের ‘স্টেট আইকন’ হিসাবে বেছে নেওয়া হয়েছিল নির্বাচন কমিশনের তরফে। এক বছরের বেশি সময় ধরে সেই দায়িত্বে ছিলেন তিনি। নির্বাচনের আগে সেই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন সোনু। সোনু জানিয়েছিলেন, তাঁর মালবিকা সুদ পঞ্জাবের নির্বাচনে লড়াই করছেন। সেই কারণেই তিনি এই পদটি থেকে সরে দাঁড়াচ্ছেন।

কংগ্রেস একক শক্তিতে যে তিন রাজ্যে ক্ষমতায় আছে, সেগুলির মধ্যে একটি হল পাঞ্জাব। কিন্তু গড় বাঁচাতে এবার কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে নভজ্যোত সিং সিধু, চরনজিৎ সিং চান্নিদের। একে তো দলের অন্দরের কলহ, তার উপর আবার দিল্লি মডেলকে সামনে রেখে অরবিন্দ কেজরিওয়ালদের (Arvind Kejriwal) প্রচার। সেই সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে অকালি দলও। বিজেপি (BJP) এবং ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের পাঞ্জাব লোক কংগ্রেসের জোট অনেক অঙ্ক ওলট-পালট করে দিতে পারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest