Site icon The News Nest

Punjab: নিরাপত্তা প্রত্যাহারের পরদিনই গুলিতে ঝাঁঝরা, মৃত্যু পঞ্জাবী গায়ক তথা কংগ্রেস নেতার

sidhu cover scaled

রবিবার পঞ্জাবের(punjab) মানসা জেলার জওহরকে গ্রামে অজ্ঞাত আততায়ীর হাতে গুলিবিদ্ধ (Shot Dead) হন পাঞ্জাবী সংগীতশিল্পী (Punjabi Singer) সিধু মুসওয়ালা (sidhu moose wala)। ঘটনাস্থল থেকে তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সিধু। এই ঘটনায় আহত হয়েছেন আরও তিন ব্যক্তি।

শুভদীপ সিং সিধু। গায়ক, গীতিকার, র‌্যাপার এবং অভিনেতা শুভদীপ সিং সিধুকে মানুষ বেশি চেনেন সিধু মুসে ওয়ালা নামে। এর আগে নানা কারণে বিতর্কের মুখে পড়েছিলেন এই গায়ক। তাঁর বিরুদ্ধেও হিংসাত্মক কাজে উৎসাহ দেওয়ার অভিযোগ ছিল। নিজের গান ‘সঞ্জু’তে তিনি হিংসার হয়ে প্রচার করেছেন বলে অভিযোগ উঠেছিল। একবার নয়, দু’বার তাঁর বিরুদ্ধে এমন অভিযোগ ওঠে।

আরও পড়ুন: JK Hospital: ‘মৃত’ লিখে দিয়েছিল হাসপাতাল, কবর থেকে তুলে বাবা-মা দেখলেন মেয়ে এখনও বেঁচে!

গত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে লড়েছিলেন তিনি। কিন্তু আম আদমি পার্টির প্রার্থী বিজয় সিংলার কাছে ৬৩ হাজারের কাছাকাছি ভোটে পরাজিত হন তিনি। প্রসঙ্গত, এই সিংলাকেই দুর্নীতির দায়ে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেছেন মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ মান। আম আদমি পার্টির ভোটদাতাদের তিনি ‘বিশ্বাসঘাতক’ বলে দাবি করেছিলেন নিজের গানে। সেই কারণেই অনেকের প্রশ্ন, এটি কি রাজনৈতিক হিংসার কারণে হত্যা?

শনিবারই ৪২৪ জন ব্যক্তির থেকে নিরাপত্তা প্রত্যাহার করে পঞ্জাব পুলিস(Punjab Police)। তার মধ্যে একজন ছিলেন সিধু মুসওয়ালা। সূত্রের খবর, রবিবার মানসায় নিজের বাড়ি ফেরার পথে তাঁর গাড়ি ঘিরে ধরে গুলিবৃষ্টি করে দুষ্কৃতীরা।সব মিলিয়ে প্রায় ৩০ রাউন্ডের কাছাকাছি গুলি চলেছে বলেও খবর পাওয়া গিয়েছে।  রক্তাক্ত অবস্থায় সিধুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন: Yogi Adityanath: বিধানসভায় বঙ্গ ভোটের হিংসার কথা তুললেন যোগী, পাল্টা দিল তৃণমূল

Exit mobile version