Site icon The News Nest

Rahul Gandhi: দিল্লিতে সরকারি বাংলো খালি করার নির্দেশ রাহুলকে, দেওয়া হল ‘ডেডলাইন’

Rahul Gandhi Surat court

রাহুল গান্ধীকে দিল্লির সরকারি বাংলো খালি করার নির্দেশ দিল লোকসভার হাউজিং কমিটি। সংসদের সদস্য হিসেবে যে বাংলো রাহুলকে বরাদ্দ করা হয়েছিল। কিন্তু সাংসদপদ খারিজ হওয়ার পরই সেই কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে সরকারি বাংলো ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেজন্য ‘ডেডলাইন’ বা সময়সীমাও বেঁধে দিয়েছে লোকসভার কমিটি। বাংলো খালি করতে এক মাস সময় পাবেন রাহুল।

২০০৫ সাল থেকে লুটিয়েন্স দিল্লির ১২ তুঘলক লেনের সরকারি বাংলোয় থাকছেন রাহুল। ১৮ বছর ধরে তাঁর নামে যে সরকারি বাংলো বরাদ্দ করা হয়েছে, তা ছেড়ে দিতে রাহুলের হাতে এক মাস সময় দেওয়া হয়েছে। যে বাংলো থেকে নিজের দফতরও চালাতেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। বিষয়টির সঙ্গে অবহিত এক আধিকারিক বলেছেন, ‘রাহুলকে ওই জায়গাটা ফাঁকা করে দিতে বলা হয়েছে।’

আরও পড়ুন: Jammu and Kashmir: ভোটের কাশ্মীরে মন্দির উদ্বোধন শাহের, দিলেন পাক অধিকৃত শারদাপীঠ দর্শনের কথা

মোদী’ পদবি নিয়ে আপত্তিকর মন্তব্যের কারণে গত বৃহস্পতিবার রাহুলকে ২ বছরের জেলের সাজা শুনিয়েছে গুজরাতের সুরত জেলা আদালত। তারই ভিত্তিতে ভারতীয় সংবিধানের ১০২(১)-ই অনুচ্ছেদ এবং জনপ্রতিনিধিত্ব আইন (১৯৫১)-র ৮ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী শুক্রবার রাহুলের সাংসদ পদ খারিজ করেছেন লোকসভার স্পিকার ওম বিড়লা।

সাংসদ পদ খারিজ হওয়ার পর শুক্রবার বিকেল ৫টা ২৭ মিনিট নাগাদ টুইট করেছিলেন সনিয়া-পুত্র। লিখেছিলেন, ‘‘দেশের কণ্ঠস্বরের জন্য লড়াই করছি। প্রতিটি মূল্য চোকাতে প্রস্তুত।’’ এর পর, শনিবার সাংবাদিক বৈঠকে রাহুল বলেন যে, মোদী-আদানি সম্পর্ক নিয়ে সংসদে প্রশ্ন তোলাতেই নিশানা করা হয়েছে তাঁকে। তিনি এ-ও জানান যে, সংসদে তাঁর পরের বক্তৃতা নিয়ে প্রধানমন্ত্রী ভীত, তাই তাঁর সাংসদ পদ খারিজ করা হয়েছে।

আরও পড়ুন: Inter-Caste Marriage: অন্য জাতে বিয়ে করলে মিলবে ১০ লক্ষ টাকা! কোথায় জানুন?

 

Exit mobile version