Site icon The News Nest

Rahul Gandhi: আপাতত স্বস্তিতে রাহুল গান্ধী, জামিনের মেয়াদ বাড়ানোর নির্দেশ সুরাট কোর্টের

Rahul Gandhi

Rahul Gandhi, a senior leader of India's main opposition Congress party, waves towards his party supporters as he arrives at the New Delhi airport, after he appeared before a court in Surat in the western state of Gujarat, India, March 23, 2023. REUTERS/Adnan Abidi

অপরাধমূলক মানহানির মামলায় শাস্তি খারিজের দাবিতে গুজরাটের সেশনস কোর্টে আবেদন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi)। অবশেষে সেই আবেদনের শুনানিতে মিলল স্বস্তি। বাড়ল কংগ্রেস নেতার জামিনের মেয়াদ। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত জামিন মঞ্জুর করা হল সোনিয়াপুত্রর।

মোদী পদবী ঘিরে ২০১৯ সালের এক মন্তব্যের জেরে রাহুল গান্ধীর বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় কংগ্রেস নেতাকে ২ বছরের কারাদণ্ড ও ১৫ হাজার টাকা জরমিনানার নির্দেশ দিয়েছিল সুরাট কোর্ট। সেই মামলায় প্রাথমিকভাবে ১ মাসের জামিন পেয়েছিলেন রাহুল গান্ধী। সোমবার সেই মামলায় তাঁর জামিনের মেয়াদ বাড়ানোর নির্দেশ দিয়েছে কোর্ট। জানা গিয়েছে, এই মামলায় পরবর্তী শুনানি ১৩ এপ্রিল।

আরও পড়ুন: Cheetah: মোদীর জন্মদিনে আনা আটটি চিতার একটির মৃত্যু, কুনোতে রইল বাকি সাত

সুরাট আদালতের ম্যাজিস্ট্রেটের সেই সিদ্ধান্তের জেরে একদিন পরেই সাংসদ পদ খোয়াতে হয় প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতিকে। যদিও সাজা শোনানোর পরই রাহুলকে ৩০ দিনের জন্য শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়। একই সঙ্গে জানিয়ে দেওয়া হয়, এই ৩০ দিনের মধ্যে উচ্চতর আদালতে এই রায়ের বিরুদ্ধে আবেদন করারও সুযোগ পাবেন তিনি। এই রায়কে চ্যালেঞ্জ জানাতেই সোমবার প্রিয়াঙ্কা গান্ধীকে সঙ্গে নিয়ে সুরাটের দায়রা আদালতে পৌঁছে গিয়েছিলেন রাহুল। সেখানেই মিলল স্বস্তি।

উল্লেখ্য, রায়ের ১০ দিন পরও রাহুল কোনও আবেদন না করায় বিজেপির তোপের মুখে পড়তে হয় রাহুলকে। বিজেপির ভাষায় এই ১০দিন নিজেকে ‘শহিদ’ প্রমাণ করার চেষ্টা করছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। তবে অবশেষে সেই মামলায় বাড়ল তাঁর জামিনের মেয়াদ। জামিন সংক্রান্ত মামলার পরবর্তী শুনানি ১৩ এপ্রিল। এদিকে, শাস্তি খারিজের দাবিতে আদালতের যে রায়কে চ্যালেঞ্জ জানান রাহুল, তার পরবর্তী শুনানি ৩ মে।

আরও পড়ুন: Teacher marry Student: ছাত্রীকে মন্দিরে বেড়াতে নিয়ে গিয়ে বিয়ে! গ্রেফতার শিক্ষক

 

 

Exit mobile version