Rahul Gandhi is ridiculed as a 'bull'! The Union Minister of State should be removed, demanded the angry Congress

রাহুল গান্ধীকে ‘ষাঁড়’ বলে কটাক্ষ! কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সরাতে হবে, দাবি ক্ষুব্ধ কংগ্রেসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ষাঁড়ের সঙ্গে তুলনা করে বিতর্কে জড়িয়েছেন রেল প্রতিমন্ত্রী রাওসাহেব দানভে। এবার তাঁর এহেন মন্তব্যকে ‘অশালীন ও বিরক্তিকর’ আখ্যা দিয়ে মন্ত্রিসভা থেকে তাঁর অপসারণের দাবি করল কংগ্রেস।

মহারাষ্ট্রে ‘জন আশীর্বাদ যাত্রা’য় নবনিযুক্ত মন্ত্রী এক জনসভায় বলেছিলেন, ”রাহুল গান্ধী কারও কোনও কাজে লাগে না। ষাঁড়ের মতো সর্বত্র ঘুরে বেড়ায়। কিন্তু কারও কাজেই লাগে না। ২০ বছর ধরে লোকসভায় থেকে আমি ওঁর কাজের ধরন দেখেছি।” সেই সঙ্গে তিনি আরও বলেন, ”এমনকী, ষাঁড় যদি কোনও ক্ষেতে ঢুকে শস্য় খেয়েও ফেলে কৃষকরা তাদের ক্ষমা করে দেয়। যেহেতু তারও খাদ্যের প্রয়োজন রয়েছে।”

আরও পড়ুন : দিলীপের উত্তরসূরি বাছতে সক্রিয় আরএসএস, বৈঠকে উঠে এল নয়া সম্ভাব্য নাম

তাঁর এই ধরনের মন্তব্যে প্রবল ক্ষুব্ধ কংগ্রেস। প্রতিবাদ উগরে দিয়েছেন মহারাষ্ট্রের (Maharashtra) কংগ্রেস সভাপতি নানা পাটোলে। সংবাদমাধ্যমের সামনে দানভের ইস্তফার দাবি করে তিনি বলেন, ”উনি সব সীমা পেরিয়ে গিয়েছেন। ওঁর মন্তব্য অত্যন্ত অশালীন ও বিরক্তিকর। আমাদের দাবি রাহুল গান্ধীর বিরুদ্ধে এই ধরনের মন্তব্য করার জন্য ওঁকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বহিষ্কার করা হোক।” পাটোলের দাবি, এই ধরনের আলটপকা মন্তব্য এর আগেও করেছেন দানভে। তাঁর কথায়, ”আমি ভেবে অবাক হয়ে যাই কী করে এই ধরনের মন্তব্য করার অভ্যাস থাকা সত্ত্বেও ওঁকে এমন গুরুত্বপূর্ণ পদে রাখা হতে পারে!” দানভের শালীনতা বোধ নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

এদিকে দানভে তাঁর বক্তৃতায় রাহুলকে কটাক্ষ করার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। তাঁর কথায়, ”প্রধানমন্ত্রী যা কাজ করছেন, সকলের উচিত সেদিকে নজর রাখা। বিভিন্ন সূত্র থেকে রেলের আয় যথেষ্ট হচ্ছে না। তাই সরকারের রাজকোষ থেকে রেলকে টাকা দেওয়া হচ্ছে।”

আরও পড়ুন : ভাইয়ের হাতে রাখি পরানোর কোন সময় শুভ জানেন কি ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest