Rahul Gandhi Questioned By Enforcement Directorate Amid Congress Protest

Rahul Gandhi: হেঁটে ইডি দফতরে রাহুল গান্ধী, পিছনে কংগ্রেসের মিছিল, ধুন্ধুমার দিল্লির পাওয়ার করিডর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাহুল গান্ধী ইডি অফিসের দিকে যাত্রা শুরু করলেন। তাঁর সঙ্গে রয়েছে হাজারও দলীয় কর্মী সমর্থক। সোমবার বেলা ১১টা নাগাদ আকবর রোডের কংগ্রেস সদর কার্যালয় থেকে মিছিল করে ইডি অফিসের দিকে রওনা দেন রাহুল। সদর কার্যলয়ের বাইরে তখন শয়ে শয়ে কর্মীরা রাহুল গান্ধী জিন্দাবাদ স্লোগান তোলেন। ইডি অফিসে তাঁর সঙ্গে যাচ্ছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী এবং প্রবীন নেতা বেণুগোপাল।

রাহুলের ইডির দফতরে হাজিরা দেওয়ার আগেই উত্তেজনা ছড়িয়েছে রাজধানীতে। দেশজুড়ে সত্যাগ্রহের ডাক দিয়েছে কংগ্রেস। পাশাপাশি রয়েছে বিভিন্ন ধর্না-মিছিলেরও কর্মসূচি। তবে মিছিল শুরু করার প্রস্তুতি নিতেই আটক করা হয় কংগ্রেস সমর্থকদের। প্রশাসনের নির্দেশ, রাজধানীতে কোনওরকম জমায়েত, মিছিল, ধর্না করা যাবে না। এমনকী ইডি দফতরের বাইরেও জমায়েত করতে পারবে না কেউ। তার জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে পুলিস। ইডি দফতরের সামনে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী

আরও পড়ুন: BJP: ইসলাম ধর্ম সম্পর্কে আপত্তিকর মন্তব্য, বরখাস্ত নূপুর শর্মা, সাসপেন্ড আরও এক

১৪৪ অমান্য করে কংগ্রেস বিক্ষোভ প্রদর্শন করলে বিক্ষোভকারীদের আটক করে পুলিশ।কংগ্রেসের দাবি, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, হরিষ রাওয়াত, রণদীপ সিং সুরজেওয়ালা, অধীর চৌধুরী, সচিন পাইলট, মল্লিকার্জুন খড়গে, কেসি বেণুগোপাল সহ তাবড় কংগ্রেস নেতাদের আটক করে নিয়ে গিয়েছে দিল্লি পুলিশ। এদিকে লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী অভিযোগ করেন যে তাঁকে শারীরিক ভাবে হেনস্থা করেছে পুলিশ। এদিকে রণদীপ সিং সুরযেওয়ালা বিজেপিকে ‘নাথুরাম গডসের বংশধর’ বলে কটাক্ষ করেন। পাশাপাশি কংগ্রেসকে দমানো যাবে না বলেও দাবি করেন সুরযেওয়ালা।

পরে কংগ্রেসের আটক হওয়া কর্মীদের সঙ্গে দেখা করতে তুঘলক রোড থানায় পৌছান প্রিয়াঙ্কা গান্ধী নিজে। সেই সময় প্রিয়াঙ্কাকে থানায় ঢুকতে বাধা দেওয়া হয়। তখন ফের একবার পুলিশের সঙ্গে হাতাহাতি শুরু হয় পুলিশের। পরে পুলিশ প্রিয়াঙ্কাকে থানায় ঢোকার অনুমতি দেয়। এদিকে কংগ্রেস নেতা পবন খেরা দাবি করেন, দিল্লির তুঘলক রোড থানার লকআপ ভরে গিয়েছে কংগ্রেস নেতায়। তাই তাঁদের অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে।

আরও পড়ুন: Prophet Row: লাকি আলির পোস্টে ‘জয় শ্রীরাম’ খোঁচা,শিল্পীর পাল্টা জবাব জিতল মন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest