Rahul Gandhi to reportedly challenge defamation judgement

Rahul Gandhi: জেলযাত্রার রায়কে চ্যালেঞ্জ, সোমবার আদালতে যেতে পারেন রাহুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সবকিছু ঠিক থাকালে সোমবার সুরাত আদালতের রায়কে চ্যালেঞ্জ জানাতে পারেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মোদী পদবি নিয়ে তাঁর আপত্তিকর মন্তব্যের জেরে, সুরাত আদালত তাঁকে দু বছরের কারাদণ্ডের সাজা দিয়েছে। যার জেরে রাহুলের সাংসদ পদও খারিজ হয়েছে। আগামী ৬ বছর তিনি ভোটেও দাঁড়াতে পারবেন না। এবার সেই রায়কে চ্যালেঞ্জ জানাতে আদালতে যাচ্ছেন রাহুল।

সূত্রের খবর, ২০১৯-এর মোদী পদবি মামলার রায় এবং সাজাকে চ্যালেঞ্জ করে সুরতের দায়রা আদালতে আবেদন করতে চলেছেন সাংসদ পদ খারিজ হওয়া এই কংগ্রেস নেতা। তবে রাহুল বা কংগ্রেস, কোনও তরফেই এই খবরের সত্যতা আনুষ্ঠানিক ভাবে স্বীকার বা অস্বীকার করা হয়নি।

আরও পড়ুন: Inter-Caste Marriage: অন্য জাতে বিয়ে করলে মিলবে ১০ লক্ষ টাকা! কোথায় জানুন?

২০১৯-এর লোকসভা ভোটের প্রচার করতে নেমে কর্নাটকের একটি জনসভায় মোদী পদবি নিয়ে রাহুল বলেছিলেন, ‘‘সব চোরেদের পদবি মোদীই কী করে হয়!’’ রাহুলের এই মন্তব্যে সমগ্র মোদী সম্প্রদায়ের মানুষের মর্যাদাহানি হয়েছে বলে দাবি করে গুজরাতের সুরতের একটি আদালতে কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানির মামলা করেন ওই রাজ্যেরই এক বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদী। সেই মানহানি মামলার রায় দিয়ে রাহুলকে দোষী সাব্যস্ত করে সুরতের একটি ম্যাজিস্ট্রেট পর্যায়ের আদালত। তাঁকে ২ বছরের কারাদণ্ডের সাজা শোনানো হয়। যদিও, উচ্চ আদালতে আবেদনের জন্য ৩০ দিন সময় দেওয়া হয় রাহুলকে। সেই সময়সীমার মধ্যেই রাহুল সুরতের দায়রা আদালতে সাজা মকুবের আবেদন জানাতে চলেছেন বলে সূত্রের খবর। সম্ভবত সোমবারই দায়রা আদালতে জমা পড়বে রাহুলের আবেদনপত্র। সূত্রের খবর, রাহুল আবেদনে সুরতের ম্যাজিস্ট্রেট আদালতের রায় এবং সাজা স্থগিত করার আবেদন জানাবেন।

আদালতে রায় খারিজের আবেদন জানানোর কথা চলছে। যদিও এখনও পর্যন্ত কংগ্রেস তথা বিরোধীরা একে কেবল আইনি ঘেরাটোপেই সীমাবদ্ধ রাখতে রাজি নন। যে ভাবে ‘বুলেট ট্রেন’-এর গতিতে রাহুলের সাংসদ পদ খারিজ হয়েছে এবং তাঁকে সাংসদদের দেওয়া বাসভবন ছাড়ার নোটিস জারি হয়েছে, তাতে বিজেপি সরকারের প্রতিহিংসার রাজনীতি খুঁজে পাচ্ছে বিরোধী শিবির। তাই রাজনীতির ময়দানেও এই বিষয় নিয়ে সরব হয়েছেন তাঁরা।

আরও পড়ুন: Covid 19 India: জ্বর হলেই অ্যান্টিবায়োটিক নয়, কোভিড উদ্বেগের মাঝে নির্দেশিকা কেন্দ্রের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest