Rahul Gandhi's Reply On Wearing T-Shirt In Delhi's Biting Cold Weather

Rahul Gandhi: দিল্লির হাড়কাঁপানো ঠান্ডায় শুধু T Shirt! শীত করছে না? রাহুলের জবাব…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিল্লির কনকনে ঠান্ডায় সাদা হাফ শার্ট পরে হেঁটে চলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। শনিবার সকালেই নয়াদিল্লিতে প্রবেশ করেছে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’। পদযাত্রায় অংশ নেওয়া কংগ্রেস নেতাকর্মীরা আপাদমস্তক সোয়েটার, চাদর পরে থাকলেও ব্যতিক্রম ছিলেন কেবল রাহুল। প্রাক্তন কংগ্রেস সভাপতি কীভাবে প্রবল শীতকে জয় করছেন, এ নিয়ে গুঞ্জন যখন তুঙ্গে, তখন নিজেই এই প্রশ্নের উত্তর দিলেন রাহুল।

রাহুল বলেন, “সাংবাদিকরা আমায় প্রশ্ন করছেন, কীভাবে আমি হাফ শার্ট পরে ঠান্ডার মোকাবিলা করছি। কিন্তু কৃষক, শ্রমিক, গরিব বাচ্চারা কী ভাবে ঠান্ডাকে জয় করে, তা নিয়ে তাঁদের প্রশ্ন করতে দেখি না।”  শনিবার লালকেল্লার সামনে রাহুল জানান, ঠান্ডায় হাফ শার্ট পরে তাঁর কোনও কষ্ট হচ্ছে না। ‘আসল কষ্টের’ বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, ২৮০০ কিলোমিটার পথে হেঁটেও আমার মনে হয়েছে আমি তেমন কিছুই করিনি। কৃষক, শ্রমিকরা প্রতিদিন অনেক বেশি পথ হাঁটেন।

রাহুলের ঠান্ডা লাগা নিয়ে অবশ্য আর একটি ব্যাখ্যা দিয়েছেন কংগ্রেস নেতা কানহাইয়া কুমার। একটি সংবাদ সংস্থাকে এই প্রাক্তন ছাত্রনেতা বলেন, “বিজেপি-আরএসএস-এর আক্রমণ সহ্য করে রাহুল এখন সব কিছুকেই সয়ে নিতে পারেন। এমনকি ঠান্ডাকেও।”

আরও পড়ুন:  Gaziabad Murder : বৃদ্ধ দম্পতিকে খুন করে ডাকাতি, দলের পাণ্ডা ১২ বছরের বালক!

ভারত জোড় যাত্রা বর্তমানে ৯ দিনের বিরতিতে রয়েছে। ৩ জানুয়ারি উত্তরপ্রদেশ থেকে ফের যাত্রা শুরু হবে এবং তিনটি জেলা প্রদক্ষিণ করা হবে। যাত্রাটি গাজিয়াবাদের লোনি থেকে ৩ জানুয়ারি শুরু হবে এবং পরের দিন অর্থাৎ ৪ জানুয়ারি বাগপত জেলার মাভি কালানে পৌঁছাবে। ৪ জানুয়ারি দ ভারত জোড়ো যাত্রা বাগপত, সিসানা, সরুরপুর, বাগপতের বারোতে পৌঁছবে। ৫ জানুয়ারি পর্যন্ত ইউপিতে ভারত জোড়ো যাত্রা চলবে।

প্রায় ৩০০০ কিলোমিটার হাঁটা শেষে যাত্রাটি ১০৭ দিনে ৯ টি রাজ্যের ৪৬ টি জেলাকে কভার করেছে এবং প্রায় ৩০০০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করেছে। এখন আর মাত্র ৫৪৮  কিলোমিটার যাত্রা বাকি। কংগ্রেস ১৫০ দিনে ৩৫০০ কিলোমিটার পায়ে হাঁটার লক্ষ্য স্থির করেছে। যাত্রাটি এখনও ৩টি রাজ্য ইউপি, পঞ্জাব এবং জম্মু ও কাশ্মীরে বাকি রয়েছে।

আরও পড়ুন: Heeraben Modi: সঙ্কটজনক প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদী, ভর্তি করা হল আমদাবাদের হাসপাতালে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest