Rahul is vocal about the price of oil and gas, Mamata is angry

তেল-গ্যাসের দাম নিয়ে সরব রাহুল, ক্ষোভ প্রকাশ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রান্নার গ্যাস, পেট্রল, ডিজেল নিয়ে সাধারণ মানুষের মধ্যে রাগ তৈরি হচ্ছে। কিন্তু পরিকল্পিত ভাবে সেই ক্ষোভের স্বরকে দমন করার চেষ্টা হচ্ছে বলে আজ অভিযোগ তুললেন রাহুল গাঁধী। একই সঙ্গে তাঁর স্বীকারোক্তি, কোভিডের কথা মাথায় রেখে কংগ্রেসকেও সরকার-বিরোধী আন্দোলনে সাবধানে এগোতে হচ্ছে।

বুধবার থেকেই রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ২৫ টাকা বেড়ে ৯১১ টাকা হয়েছে। পেট্রল, ডিজেলের দামেও সুরাহার ইঙ্গিত নেই। আজ কংগ্রেসের সদর দফতরে সাংবাদিক সম্মেলন করে রাহুল গাঁধী মোদী সরকারকে নিশানা করে বলেন, “সরকারের কাছে জিডিপি-র বৃদ্ধির অর্থ হল গ্যাস, পেট্রল, ডিজেলের দাম বৃদ্ধি।”

আজ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে মোদী সরকারকে নিশানা করে বলেন, “বিজেপি সরকার কতখানি সহানুভূতিহীন হয়ে পড়েছে, আর তাদের নীতি কতখানি জনবিরোধী, তা দেখে কষ্ট হয়। গ্যাস, পেট্রল, ডিজেলের দাম অভূতপূর্ব ভাবে বাড়ছে। সাধারণ মানুষ ও তাঁদের পরিবারের উপরে বোঝা চাপছে। এটা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।” রাহুল ও মমতা দু’জনেই প্রধানমন্ত্রীর কাছে জ্বালানির দাম কমানোর দাবি জানিয়েছেন।

মঙ্গলবারই ফের আরও এক দফা ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম বেড়েছে৷ ফলে পেট্রোল, ডিজেলের কেনার মতো রান্না গ্যাস কিনতে গিয়েও এখন দু’ বার ভাবছেন সাধারণ মানুষ৷ পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে সংসদের ভিতরে বাইরেও সরব হয়েছে তৃণমূল৷ এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest