Ram Mandir Prasad: Amazon gets notice for selling sweets as Ram Mandir prasad

Ram Mandir Prasad: অ্যামাজনে পাওয়া যাচ্ছে রাম মন্দিরের প্রসাদ? নোটিস কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রামমন্দির উদ্বোধন নিয়ে দেশজুড়ে তুঙ্গে উন্মাদনা। অযোধ্যা নগরীতে বাড়ছে ভক্তদের ভিড়। তারই মাঝে রামমন্দিরের প্রসাদ বিক্রির নামে প্রতারণার অভিযোগ। তার জেরে বিপাকে অনলাইন বিপণি সংস্থা Amazon। অভিযোগ, রামমন্দির উদ্বোধনের আগেই ওই শপিং সাইটে সাধারণ মিষ্টিকেই প্রসাদ বলে বিক্রি করা হচ্ছিল। কেন্দ্রের তরফে ইতিমধ্যেই বিপণি সংস্থাকে নোটিসও পাঠিয়ে জবাব তলব করা হয়েছে।

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) সম্প্রতি কেন্দ্রকে জানায়, রামমন্দিরের উদ্বোধনই হয়নি। অথচ তার আগেই ‘শ্রী রামমন্দির অযোধ্যা প্রসাদ’ নামে সাধারণ মিষ্টি বিক্রি করা হচ্ছে। আমাজনে বহু মানুষই তা কিনে বিভ্রান্ত হচ্ছেন। এভাবে আদতে গ্রাহকদের প্রতারণা করা হচ্ছে বলেই অভিযোগ। এই অভিযোগ পাওয়ামাত্রই তদন্ত শুরু হয়।

অভিযোগ, অ্যামাজনে বিক্রি হওয়া মিষ্টির ছবির নীচে যে ডেসক্রিপশন বা বর্ণনা থাকে, সেখানে প্রসাদের কথা লেখা আছে। কোনওটাতে লেখা রঘুপতি ঘি লাড্ডু, অযোধ্যা রাম মন্দির প্রসাদ, রাম মন্দির অযোধ্যা প্রসাদ ইত্যাদি। এভাবে গ্রাহকদের প্রতারণা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তাই ক্রেতা সুরক্ষা আইনে নোটিস পাঠানো হয়েছে ওই সংস্থাকে।

এই বিষয়ে সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটি অ্যামাজনকে একটি নোটিসও দিয়েছে। অভিযোগ, রাম মন্দিরের প্রসাদের নাম করে সাধারণ মিষ্টি বিক্রি করা হচ্ছে এই সংস্থায়। এই বিষয়ে সংস্থার কাছে জবাব তলব করা হয়েছে। সাতদিনের মধ্যে জবাব না দিতে পারলে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

তদন্তকারীদের দাবি, শুধু আমাজনই নয়। এছাড়া সাইবার জালিয়াতরাও বহুক্ষেত্রে রামমন্দিরের প্রসাদের নাম করে প্রতারণার ফাঁদ পাতছে। প্রসাদ পাওয়ার আশায় প্রতারকদের পাঠানো লিংকে ক্লিক করলেই ফাঁকা অ্যাকাউন্ট। নিমেষে গায়েব হয়ে যাচ্ছে টাকা। অবশ্য তেমন প্রতারকদের বিরুদ্ধে এখনও কোনও পদক্ষেপ করা যায়নি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest