Ration card holders will get 150 kg rice in chhattisgarh

Ration Card: এই মাসে পাবেন বিনামূল্যে ১৫০ কেজি চাল, জেনে নিন কোথায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনার কাছেও যদি একটি রেশন কার্ড(Ration Card) থাকে এবং আপনি সেটিতে সস্তা রেশন প্রকল্পের সুবিধা গ্রহণ করেন, তবে এই খবরটি আপনার কাজের। হ্যাঁ, নভেম্বর মাস থেকে রেশন কার্ডধারীদের জন্য বড় সুখবর নিয়ে এসেছে ছত্তিশগড়ের(chhattisgarh) রাজ্য সরকার। যদি আপনি ছত্তিশগড়ের বাসিন্দা হয়ে থাকেন, তাহলে আপনার জন্য দারুন কিছু সুবিধা নিয়ে এসেছে সেখানকার ভূপেশ বাঘেল সরকার।

ছত্রিশগড়ের রাজ্য সরকার এই মুহূর্তে তাদের বাসিন্দাদের জন্য একটি নতুন নির্দেশিকা জারি করেছে যার সুবাদে এবারে একসাথে ১৫০(150 kg) কিলো গ্রাম চাল পেতে চলেছেন এই রাজ্যের বাসিন্দারা।

রেশন কার্ডধারীরা ১৫ থেকে ১৫০ কেজি চাল পাবেন পরিবারের সদস্যদের উপর নির্ভর করে। প্রকৃতপক্ষে, এই রাজ্যটি দুই মাসের অতিরিক্ত চাল এবং এ মাসের চাল এক দফায় বিতরণ করায় সাধারণ মানুষের প্রাপ্য চালের পরিমাণ বেড়েছে। ডিসেম্বরেও কেন্দ্র ও রাজ্য সরকার বিনামূল্যে চাল বিতরণ করবে বলেই জানা যাচ্ছে ঘোষণা মারফত।
এত পরিমাণ চাল একসাথে আসার কারণে, চাল বিতরণের দোকানে সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে । এ বিষয়ে কিছু দোকানদারকে নোটিশও দেওয়া হয়েছে। তাই এবার রেশন(Ration Card) হিসেবে কত চাল পাওয়া যাবে তা সরকারের পক্ষ থেকে আগে থেকে জনগণকে জানিয়ে দেওয়া হয়েছে। খুশি ছত্তিসগড়ের(chhattisgarh) মানুষ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest