Ravi Kishan: ‘I would have had fewer children had Congress brought population control bill

Ravi Kishan: নিজের ৪ সন্তানের জন্য কংগ্রেসকে দায়ী করলেন BJP-র তারকা সাংসদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সংসদে জন্ম নিয়ন্ত্রণ বিল এনেছিলেন। বিলের দাবি, কারও যেন দু’জনের বেশি সন্তান না হয়। তবে তাঁর নিজেরই সন্তানের সংখ্যা ৪! তিনি বিজেপির তারকা সাংসদ তথা অভিনেতা রবি কিষাণ (Ravi Kishan)। এবং তাঁর নিজের চারটি সন্তান হওয়ার জন্য তিনি এবার কংগ্রেসকেই দোষ দিলেন! তাঁর যুক্তি, কংগ্রেস সরকার জন্মনিয়ন্ত্রণ বিল আগে আনলে এমনটা কখনও হত না।

এক সংবাদ মাধ‍্যমের অনুষ্ঠানে এসে বিষ্ফোরক অভিযোগ করেন রবি কিষণ। গোরখপুরের বিজেপি সাংসদ নালিশ করেন, যে হারে দেশে জনসংখ‍্যা বাড়ছে, বিষয়টা নিয়ে প্রাক্তন কংগ্রেস সরকারের সতর্ক হওয়া উচিত ছিল। জনসংখ‍্যা নিয়ন্ত্রণ আইন পাশ করানো উচিত ছিল।  আজকের জন বিষ্ফোরণের জন‍্য কংগ্রেস সরকারই দায়ী, সাফ কথা রবি কিষণের।

রবি কিষাণ বলেন, ‘এটা সত্যি যে আমার নিজের চারটি সন্তান আছে। তাই তাদের বড় করার সংগ্রাম আমি জানি। অনেক সংগ্রামের পর সাফল্যের স্বাদ পেয়েছিলাম আমি। প্রাথমিকভাবে, আমাদের কাজ বা টাকার মধ্যে থেকে যেকোনও একটিকে বেছে নিতে বলা হয়েছিল। এবং আমি সবসময় কাজ বেছে নিতাম, কারণ আমি জানতাম টাকা ঠিক আসবে।’

আরও পড়ুন: Himachal Pradesh: শুরুতেই এগিয়ে ৩৬টি আসনে, বিধায়কদের লুকিয়ে রাখতে রিসর্ট খুঁজছে কংগ্রেস

রবি কিষাণ বলেন, ‘আমার স্ত্রী লম্বা এবং রোগা ছিলেন। প্রথম এবং দ্বিতীয় প্রসবের পরে আমি তাঁর স্বাস্থ্যের অবনতি দেখেছি। আমি তখন কষ্ট করছিলাম ওপরে ওঠার জন্য। সব সময় শুটিং নিয়ে ব্যস্ত থাকতাম। একের পর এক সন্তান জন্ম নিল। তখন আমার মনে কোনও স্বচ্ছতা ছিল না। কিন্তু এখন আমি যখন সাফল্য অর্জন করেছি, ধন দৌলতের মালিক হয়েছি। এখন যখন আমি আমার স্ত্রীর দিকে তাকাই, আমার দুঃখ হয়। কংগ্রেস যদি এই বিল আনত, যদি আইন করা হত, তাহলে আমাদের ৪টি সন্তান হত না। এর জন্য দায়ী কংগ্রেস। কারণ সেই সময় ওদের সরকার ছিল, আমরা সচেতন ছিলাম না।’

এদিকে রবি কিষাণের এই মন্তব্যের ভিডিয়ো পোস্ট করে তাঁকে পালটা খোঁচা মেরেছেন কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতে। তিনি পোস্টে লেখেন, ‘আপনার সন্তান জন্ম নিতে থাকল আর আপনি জানলেনও না! কংগ্রেসের দৌলতে অন্তত তিন কন্যা এবং এক পুত্র সন্তানের বাবা হলেন আপনি।’ পাশাপাশি সুপ্রিয়ার অভিযোগ, নিজের স্ত্রীর ‘বডি শেমিং’ (শারীরিক গঠন নিয়ে নেতিবাচক মন্তব্য) করেছেন রবি কিষাণ।

আরও পড়ুন: Narendra Modi: নাগপুরে টিকিট কেটে মেট্রো চড়লেন মোদী, বাজালেন ঢোল, দেখুন ভিডিয়ো

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest