Record rain in 46 years in Delhi, floating Indira Gandhi International Airport, warning of more rains

৪৬ বছরে রেকর্ড বৃষ্টি দিল্লিতে, ভাসছে ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর,আরও বর্ষণের সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারী বৃষ্টি ৷ তাতেই জলমগ্ন দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর ৷ জলের মধ্যে সার দিয়ে একের পর এক বিমান দাঁড়িয়ে ৷ আবহাওয়া দফতর জানিয়েছে, এখুনি বৃষ্টি থেকে রেহাই মিলছে না দিল্লিবাসীর ৷ আকাশ প্রধানত মেঘলা থাকবে ৷ রাতের দিকে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ৷মৌসম ভবন জানিয়েছে, ৪৬ বছরে রেকর্ড বার্ষিক বৃষ্টি হয়েছে দিল্লিতে। আগামী দিনেও ভারী বৃষ্টি হতে পারে। তার জন্য কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

দিল্লি বিমানবন্দরের জল জমার ছবি এসেছে নেটমাধ্যমে। খারাপ আবহাওয়ার জন্য ইতিমধ্যেই বাতিল করা হয়েছে বেশ কিছু বিমান। বিমানসংস্থাগুলি যাত্রীদের নির্দেশ দিয়েছে, বিমান ধরতে আসার আগে সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইট থেকে খবর নিতে।

মৌসম ভবনের তরফে শনিবার জানানো হয়েছে, দিল্লি, নয়ডা, গাজিয়াবাদের বেশ কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার ফলে আরও জল জমতে পারে। প্রশাসনকে আগে থেকেই প্রস্তুত থাকতে বলা হয়েছে। খুব প্রয়োজন ছা়ড়া বাসিন্দাদের বাড়ির বাইরে বার হতে নিষেধ করেছে মৌসম ভবন।সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দিল্লিতে গড় বৃষ্টিপাতের পরিমাণ ৬৪৮.৯ মিলিমিটার। এর আগে ১৯৭৫ সালে দিল্লিতে ১১৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। চলতি বছর ইতিমধ্যেই ১১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে রাজধানীতে। আর তার জেরেই বিপর্যস্ত জনজীবন।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দিল্লিতে গড় বৃষ্টিপাতের পরিমাণ ৬৪৮.৯ মিলিমিটার। এর আগে ১৯৭৫ সালে দিল্লিতে ১১৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। চলতি বছর ইতিমধ্যেই ১১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে রাজধানীতে। আর তার জেরেই বিপর্যস্ত জনজীবন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest