গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৩,৯০০, রাজ্যগুলির ঘাড়ে দোষ কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ৩,৯০০ নোভেল করোনা কেস নথিভুক্ত হয়েছে। যার জন্য সরাসরি রাজ্যগুলিকেই দোষারোপ করল কেন্দ্র। দিল্লির বক্তব্য, করোনা সংক্রমণের রিপোর্ট রাজ্যগুলো দেরিতে দেওয়ায়, একদিনে একলাফে প্রায় ৪ হাজার আক্রান্ত বেড়েছে। সবমিলিয়ে মঙ্গলবার বিকেল পর্যন্ত ভারতে করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ৪৬ হাজার ৪৩৩।

তাহলে কি সংক্রমণ আরও ছড়াতে শুরু করেছে। তার জবাব দিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। জানানো হল, এই মৃত্যুর সংখ্যা বাড়ার কারণ পশ্চিমবঙ্গ ও দু’একটি রাজ্যের হিসেব। এই রাজ্যগুলি নতুন যে মৃত্যুর সংখ্যা পাঠিয়েছে তা মেলানোর জন্যই এই সংখ্যা বেশি হয়েছে।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল বলেন, “দু’একটি রাজ্য আমাদের সময়ে তথ্য দেয়নি। কেন্দ্রের তরফে বারবার তাদের জানানো হয়েছে। তারপর তাদের কাছ থেকে সঠিক তথ্য এসেছে। এই তথ্য যোগ করার ফলেই মৃত্যুর সংখ্যা একদিনে একটা বেশি দেখানো হয়েছে।”

আরও পড়ুন: করোনার বিরুদ্ধে লড়াই জলে গেল! মদের দোকান খোলা নিয়ে কেন্দ্রকে তোপ হরভজনের

২৪ ঘণ্টা আগে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে পশ্চিমবঙ্গে মৃত্যুর সংখ্যা ছিল ৩৫। আজ সকালে তা ১৩৩। অর্থাৎ ২৪ ঘণ্টায় শুধুমাত্র এই রাজ্যেই মৃত্যুর সংখ্যার হিসেব ৯৮ বেড়েছে। গোটা দেশে বেড়েছে ১৯৫। অর্থাৎ গোটা দেশে মৃত্যুর অর্ধেক এই রাজ্যেই দেখানো হয়েছে। তার সঙ্গে মহারাষ্ট্রে ৩৫ ও গুজরাতে ২৯ জনের মৃত্যু হয়েছে ২৪ ঘণ্টায়। এই তিন রাজ্যে গত ২৪ ঘণ্টায় মোট মৃত্যু দেখানো হয়েছে ১৬২। অর্থাৎ বাকি সব রাজ্য মিলিয়ে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৩ জনের।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে কিন্তু এই ৯৮ জনের মৃত্যু গত ২৪ ঘণ্টায় হয়নি। রাজ্যের তরফে মৃত্যুর হিসেবে কিছু সমস্যা হচ্ছিল। করোনায় মৃত্যু হয়েছে কিনা পরীক্ষা করার জন্য যে অডিট কমিটি তৈরি করা হয়েছিল, তার কাজও এই মুহূর্তে বন্ধ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরেই রাজ্যের তরফে এই বিস্তারিত হিসেব দেওয়া হয়েছে। অর্থাৎ এই রাজ্যে কোভিড আক্রান্ত হয়ে মোট ১৩৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে নয়। কিন্তু কেন্দ্রের বুলেটিনে এই হিসেব মেলাতে গিয়েই একদিনে মৃত্যুর সংখ্যা অনেকটা বেশি দেখাতে হয়েছে বলেই জানালেন লব আগরওয়াল।

আরও পড়ুন: ট্রেলারে রহস্য-রোমাঞ্চের ছোঁয়া, জমজমাট অনুষ্কার ‘পাতাল লোক’! দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest