Site icon The News Nest

মিড ডে মিলে শুধু নুন ভাত! ইউপির স্কুলের ভিডিয়ো সামনে আসতেই বরখাস্ত অধ্যক্ষ

mid day meal

রামরাজ্যে নৈরাজ্য! খাস অযোধ্যায় স্কুলপড়ুয়াদের মিড-ডে-মিলে (Mid Day Meal) দেওয়া হচ্ছে নুন-ভাত! প্রকাশ্যে চাঞ্চল্যকর ভিডিও। অস্বস্তির মুখে পড়ে অভিযুক্ত স্কুলের প্রিন্সিপালকে বরখাস্ত করেছে উত্তরপ্রদেশ সরকার। শুধু তাই নয়, ওই গ্রামের গ্রাম প্রধানকেও নোটিস পাঠিয়েছেন অযোধ্যার জেলাশাসক।

স্কুলের উঠোনে গাছের নীচে থালা নিয়ে বসে রয়েছে কয়েক জন পড়ুয়া। কেউ হাঁটু মুড়ে বসে, কেউ মাটিতেই বসে রয়েছে। সামনে রাখা থালায় সাদা ভাত। সেই ভাতই চেটেপুটে খেতে দেখা গেল শিশুদের। অভিযোগ উঠেছে, মিড ডে মিলে শিশুদের জন্য যে খাবার বরাদ্দ করা হয়েছে, তা না দিয়ে শুধু নুন আর শুকনো ভাত খেতে দেওয়া হচ্ছে। না আছে কোনও তরকারির বালাই, না আছে ডিম বা মাংস!

স্কুলের ভিতরেই দেওয়ালে বড় বড় করে লেখা, মিড ডে মিলে পড়ুয়াদের কী কী খেতে দেওয়া হবে। কিন্তু সেই খাবার তো দূরঅস্ত্‌, শুধু নুন আর ভাত দিয়েই পেট ভরাতে হচ্ছে পড়ুয়াদের। এমনই অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের অযোধ্যার একটি সরকারি প্রাথমিক স্কুলে। নুন-ভাত খাওয়ার সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি দা নিউজ নেস্ট (The News Nest)।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অযোধ্যার চৌরেবাজার গ্রামের ওই স্কুলে দীর্ঘদিন ধরেই অনিয়ম চলছে। বহুদিন ধরেই পড়ুয়াদের পাতে পড়ছে শুধু নুন-ভাত। সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া একটি ভিডিওয় দেখা যাচ্ছে, পুষ্টিকর খাবার তো দূরের কথা, সামান্যতম তরকারিও জোটেনি পড়ুয়াদের পাতে। ওই নুন-ভাত খেয়েই ক্ষুধানিবৃত্তি করছে তারা।

Exit mobile version