Site icon The News Nest

হিন্দুদের ভাল মানেই রাষ্ট্রের ভাল, উত্তরপ্রদেশ ভোটের আগে ইন্ধন RSS প্রধানের

mohan

আবারও হিন্দুত্বের বার্তা দিলেন RSS প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। তিনি বলেন, “হিন্দুর মঙ্গল সাধনের অর্থই হল রাষ্ট্রের মঙ্গল করা।”

বৃহস্পতিবার হায়দরাবাদে সন্ত রামানুজের (Saint Ramanujacharya) জন্মবার্ষিকী অনুষ্ঠানে একের পর এক বিস্ফোরক মন্তব্য করেন ভাগবত। বলেন, হিন্দুদের ভাল মানেই রাষ্ট্রের ভাল।অনুষ্ঠান মঞ্চে বক্তব্য পেশ করতে উঠে মোহন ভাগবত বলেন, “যাঁরা ১ হাজার বছর ধরে হিন্দুদের বিনাশ করতে চাইছে, আজ তারাই গোটা বিশ্বে নিজেদের মধ্যে লড়াই করছে। আসলে, হিন্দুর মঙ্গল হলেই গোটা দেশের মঙ্গল হবে। এটাই আমাদের সবার আগে বুঝতে হবে। আর তাহলেই আমরা সঙ্গবদ্ধ এবং শক্তিশালী দেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে পারব। আর এভাবেই আমাদের যাবতীয় দুর্বলতা দূরে সরাতে হবে।”

আরও পড়ুন: জমা ১১ হাজার কোটি টাকা, খরচ মাত্র ৪ হাজার কোটি! PM CARES-এ নিয়ে বিপাকে কেন্দ্র

আরএসএস প্রধান বলেন, বহু আক্রমণ, হামলার পরেও দেশের আশি শতাংশ মানুষ হিন্দু। অধিকাংশ রাজনৈতিক দল যাঁরা চালাচ্ছেন, তাঁরাও হিন্দু। বুধবার ভাগবত বলেন, “ওরা আমাদের মুছে ফেলতে চেয়েছিল, কিন্তু তা ঘটেনি। এমনকী আজও ভারতে সনাতন ধর্মীয় জীবন যাপন করেন বহু মানুষ। বহু নৃশংসতার পরেও আমাদের মাতৃভূমি আমাদের সঙ্গেই আছে। আমরা সম্পদশালী। তাহলে ভয় পাব কেন? আমরা আমাদের পবিত্র ধর্মীয় জীবনকে বিস্মৃত হয়েছি বলেই দুর্বল হয়ে পড়েছি।”

মোহন ভাগবত বলেন, ফরাসী নবজাগরণের পরই বিশ্ববাসী সাম্যের কথা, সমানাধিকারের কথা বলছে। কিন্তু, ভারতে তার অনেক আগে থেকেই আমরা এই নীতি ও আদর্শ মেনে চলছি। হাজার হাজার বছর ধরে আমরা এই সংস্কৃতি মেনে চলছি। প্রসঙ্গত, দিন কয়েক আগে এই হায়দরাবাদেই শ্রী রামানুজাচার্যের ২১৬ ফুট উঁচু মূর্তি উন্মোচন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার নাম দেওয়া হয়েছে ‘স্ট্যাচু অফ ইকুয়ালিটি’ (Statue of Equality)। ভারতের একতা ও সাম্যের ঐতিহ্যকে বিশ্ববাসীর সামনে তুলে ধরতেই এই মূর্তি তৈরি করা হয়েছে। মূর্তি তৈরি হয়েছে পঞ্চ ধাতুতে।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মীয় পোশাক নয়: কর্ণাটক হাইকোর্টের ‘অন্তর্বর্তী’ আদেশ

Exit mobile version