SBI Doorstep Banking: এবার দুয়ারে ব্যাঙ্ক চালু করল স্টেট ব্যাঙ্ক, দেখে নিন সুবিধাগুলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ডোরস্টেপ ব্যাঙ্কিং। অর্থাৎ ব্যাঙ্কের কাজ ঘরে বসেই। করোনা আবহে এই বিশেষ পরিষেবা চালু করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব গোটা দেশেই কিছুটা কমলেও চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা। সেই অবস্থার কথা মাথায় রেখেই বিশেষ পদক্ষেপ।

অতিমারির আবহে প্রবীণ নাগরিকদের চাপ কমানোর বিষয়টিও বিশেষ নজর দেওয়া হয়েছে এই পরিষেবা চালু করার ক্ষেত্রে।এসবিআইয়ের এই নতুন পরিষেবার সৌজন্যে বিভিন্ন পিক-আপ, ডেলিভারি সার্ভিসের ঘরে বসেই পাওয়া যাবে।

আরও পড়ুন : লোকসভায় শাখা সিঁদুর পরে এসেছিলেন নুসরত, তথ্য তুলে পদ খারিজের দাবি বিজেপি সাংসদের

চেক, ড্রাফট, পে অর্ডার, থেকে নতুন চেক বুক, রিকুইজিসন স্লিপ, আইটি চালান, স্ট্যান্ডিং ইনস্ট্রাকশন রিকোয়েস্টের মতো পিক আপ সার্ভিসেস পৌঁছে যাবে গ্রাহকদের ঘরের দরজায়।

ড্রাফট, পে অর্ডার থেকে অ্যাকাউন্ট স্টেটমেন্ট, টিডিএস, ফর্ম সিক্সটিন বা গিফট কার্ড, সমস্ত ডেলিভারি সার্ভিসও এবার ডোরস্টেপ সার্ভিসেসের আওতায়।ক্যাস উইলড্রল থেকে পেনশনারদের জন্য ডিজিট্যাল লাইফ সার্টিফিকেটও এবার ঘরে থেকে আসবে ডোরস্টেপ ব্যাঙ্কিং সার্ভিসের আওতায়।

ডোরস্টেপ ব্যাঙ্কিং সার্ভিস পেতে রেজিস্টার করতে হবে। যার জন্য দেওয়া হয়েছে দুটি টোল ফ্রি নম্বর। প্রথমটি 18001213721 ও আর একটি 18001037188।ডোরস্টেপ ব্যাঙ্কিং মোবাইল অ্যাপও তৈরি করা হয়েছে গ্রাহকদের রেজিস্ট্রেশন ও বাকি কাজের সুবিধা পেতে সাহায্য করার জন্য।ডোরস্টেপ ব্যাঙ্কিং সংক্রান্ত সমস্ত বিস্তারিত তথ্য জানতে bank.sbi/dsb ওয়েবসাইটে ভিসিট করুন।

যে প্রশ্নটা অনেকের মাথায় পাক খাচ্ছে তা হল, আদৌ কি এসব সুবিধা মিলবে ? সরকারি পরিষেবার ভর যে কেমন হয় এদেশের আমি আদমি তা জানে। ফলাও করে যা প্রচার হয়, বাস্তবে তা মেলেনা। কেন মিলবে না, সে ব্যাপারে আধিকারিকদের জিজ্ঞাসা করেও কোনও ফল হয় না। কারণ জবাব দেওয়ার তাদের নেই। কারণ তারা সরকারি কর্মচারী।

আরও পড়ুন : মমতার আবেদন শুনবেন না, নারদ শুনানি থেকে সরে দাঁড়ালেন সুপ্রিম বিচারপতি অনিরুদ্ধ বসু, তৈরি নয়া বেঞ্চ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest