Site icon The News Nest

Shivratri Clashes: দলিত বলে মন্দিরে ঢুকতে বাধা! শিবরাত্রিতে মন্দির চত্বরেই ধুন্ধুমার

mp violence

মহাশিবরাত্রির পুজো দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি মধ্যপ্রদেশে। দলিত ও উঁচু জাতের মধ্যে সংঘর্ষে শনিবার রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে খারগোন জেলা। আহত অন্তত ১৪ জন।

মধ্যপ্রদেশের দক্ষিণ-পশ্চিমের খারগন জেলার ছাপরা গ্রামের সানাওয়াড় এলাকার ঘটনা। শনিবার শিবরাত্রি উপলক্ষ্যে স্থানীয় শিবমন্দিরে ভিড় জমিয়েছিলেন দর্শনার্থীরা। সেখানেই দুই সম্প্রদায়ের মধ্যে ধুন্ধুমার বেধে যায় বলে অভিযোগ। দলিত সম্প্রদায়ের লোকজনকে মন্দিরে ঢুকতে উচ্চবর্ণের লোকজন বাধা দেন বলে অভিযোগ।

আরও পড়ুন: Sexual Assult: গরম মোমের ছ্যাঁকা দিয়ে যৌন অত্যাচার! আইআইটির ছাত্রকে নির্যাতনে অভিযুক্ত দম্পতি

স্থানীয়রা জানিয়েছেন, প্রথমে দুই পক্ষের মধ্যে বচসা বাধে। তার পর শুরু হয়ে যায় হাতাহাতি, ধাক্কাধাক্কি। দলিত সম্প্রদায়ের মানুষের অভিযোগ, দলিতদের মন্দিরে প্রবেশ করা নিয়েই ঝামেলা বাধে। শুধু তাই নয়, হাতাহাতির পাশাপাশি দুই তরফে এলোপাথাড়ি ইটবৃষ্টিও শুরু হয় বলে অভিযোগ।

প্রেমলাল নামের এক দলিতের অভিযোগ, গুরজর সম্প্রদায়ের ব্যক্তি ভাইয়ালাল পাটেল দলিত যুবতীদের ওই মন্দিরে ঢুকতে বাধা দেন। এক দলিত মহিলার দাবি, শিবের মাথায় জল ঢালার জন্য তাঁর সঙ্গে অভব্য আচরণ করা হয়। পালটা অভিযোগ করে রবীন্দ্র রাও মারাঠা জানান, প্রেমলাল-সহ ৩৪ জন হাতিয়ার নিয়ে তাঁদের উপর চড়াও হয়েছিল। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে স্থানীয়দের বোঝানোর চেষ্টা করেন যে জাতপাতের নামে কাউকে মন্দিরে পুজো দেওয়া থেকে আটকানো যাবে না। যারা এই সংঘর্ষে মদত দিয়েছেন, তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: Crime News: স্টেশনে তরুণীকে জোর করে চুমু! এক বছরের সশ্রম কারাদণ্ড যুবককে

Exit mobile version