SP dissolves all national state executive bodies with immediate effect

UP Politics: নজর ২০২৪! সমাজবাদী পার্টির সমস্ত পদ বাতিল অখিলেশ যাদবের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ব্যর্থতার পর দল ঢেলে সাজাতে রবিবার দলের সমস্ত শাখা ভেঙে দিলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। এদিন সমাজবাদী পার্টির পক্ষ থেকে করা এক ট্যুইট বার্তায় একথা ঘোষণা করা হয়েছে।

রবিবার সমাজবাদী পার্টির করা ট্যুইট অনুসারে, রাজ্য ও জাতীয় পার্টি সংগঠনগুলি ভেঙে দেওয়া হয়েছে। সমস্ত শাখা সংগঠন, মহিলা শাখাগুলিও ভেঙে দেওয়া হয়েছে। শুধুমাত্র দলের রাজ্য সভাপতি পদ বহাল রাখা হয়েছে। রাজ্য সভাপতি নরেশ উত্তম অবশ্য তাঁর পদে বহাল থাকবেন বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Lakhimpur: চার যুবকের সঙ্গে দিদির সম্পর্ক, জেনে ফেলতেই বোনকে গণধর্ষণ করিয়ে খুন

রবিবার দলের তরফে জানানো হয়েছে, ‘উত্তরপ্রদেশ সভাপতির পদ ছাড়া জাতীয়, রাজ্য এবং জেলাস্তরের সমস্ত পদ খারিজ করেছেন সমাজবাদী পার্টির জাতীয় সভাপতি অখিলেশ যাদব। মহিলা এবং যুব শাখা-সহ দলের সব জাতীয়, রাজ্য এবং জেলাস্তরের সভাপতি পদও খারিজ করা হয়েছে।’

উত্তরপ্রদেশে সাম্প্রতিক লোকসভা উপনির্বাচনে নিজেদের শক্ত ঘাঁটি আজমগড় এবং রামপুরে হেরেছে সপা। জিতেছে বিজেপি। সূত্রের খবর, সে কারণেই দলে রদবদল আনলেন অখিলেশ। এক শীর্ষ নেতার কথায়, ‘‘২০২৪ লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে দল। বিজেপির বিরুদ্ধে লড়তে তাই ঢেলে সাজানো হচ্ছে সংগঠন।’’ দলীয় সূত্র অনুসারে, অখিলেশ শীঘ্রই বিভিন্ন দলীয় সংগঠন পুনর্গঠন করবেন এবং সেখানে নতুন কিছু মুখ নিয়ে এসে দলকে ঢেলে সাজাবেন।

আরও পড়ুন: LPG Price: মাসের শুরুতেই স্বস্তি, এক ধাক্কায় অনেকটা কমল বাণিজ্যিক গ্যাসের দাম

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest