Supreme Court rejects bail of Ashish Mishra and orders to surrender within a week

Lakhimpur Kheri: মন্ত্রীপুত্রের জামিন বাতিল সুপ্রিম কোর্টে, নির্দেশ আত্মসমর্পণের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লখিমপুর কাণ্ডে মূল অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রর (Ashish Mishra) জামিন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। ফলে মাস দু’য়েক বাইরে থাকার পর ফের জেলে যেতে হবে উত্তরপ্রদেশের প্রভাবশালী এই বিজেপি (BJP) নেতাকে। এক সপ্তাহের মধ্যে তাঁকে আত্মসমর্পণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

ইলাহাবাদ হাই কোর্ট অভিযুক্ত আশিসের জামিনের নির্দেশ দিয়েছিল। সোমবার সুপ্রিম কোর্ট ইলাহাবাদ হাই কোর্টের নির্দেশ খারিজ করে দিয়ে জানিয়ে দেয়, আশিসকে জামিন দেওয়া যাবে না। ফলে আরও বিপাকে পড়লেন মন্ত্রীপুত্র। গত বছরের ৩ অক্টোবর লখিমপুর খেরিতে গাড়ি চাপা দিয়ে কৃষক হত্যার অভিযোগ উঠেছিল আশিসের বিরুদ্ধে। ৯ অক্টোবর অভিযুক্তকে গ্রেফতার করা হয়। কিন্তু ইলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চে জামিনের আর্জি জানান আশিসের আইনজীবী। জামিন মঞ্জুর করে আদালত। ফলে জেল থেকে ছাড়া পেয়ে যান আশিস। তার পর থেকেই জামিনে ছিলেন তিনি।

আরও পড়ুন: ট্রান্সফার চাই? একটা রাতের জন্য স্ত্রীকে পাঠান! অপমানে আত্মঘাতী সরকারি কর্মচারী

চারমাস বাদে জেল থেকে বেরিয়ে উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের প্রচারও করেছেন আশিস মিশ্র। ওই ঘটনায় নিহত তিন কৃষকের পরিবার আশিসের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন। তাঁদের আবেদনের ভিত্তিতেই আশিসের জামিন খারিজ করল সর্বোচ্চ আদালত। সেই সঙ্গে এলাহাবাদ আদালতকে এই মামলা নতুন করে শোনার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

প্রসঙ্গত, লখিমপুরের কৃষক হত্যায় আশিস মূল অভিযুক্ত হওয়া সত্ত্বেও বিজেপি এখনও তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। এমনকী তাঁর বাবা অজয় মিশ্র টেনিকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্তও করা হয়নি। বলা ভাল, গোটা ঘটনায় আশিস এবং অজয়ের পাশেই ছিল দল। অভিযুক্ত আশিসের জামিন খারিজ করার জন্য রাজ্যকে দু’বার সুপারিশ করে সিট। কিন্তু রাজ্য তা মানেনি বলে অভিযোগ। ফলে আশিস জামিন পেয়ে বাইরে রয়েছেন।

আরও পড়ুন: Uttarpardesh: ভিন ধর্মে প্রেম, মুসলিম প্রেমিকের বাড়িতে আগুন হিন্দুত্ববাদী সংগঠনের

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest