Sushmita Dev left the Congress after writing a letter to Sonia

হিমন্ত গড়েও ‘খেলা শুরু’,সনিয়াকে চিঠি লিখে কংগ্রেস ছাড়লেন সুস্মিতা দেব, তৃণমূল যোগের জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোনও প্রাক্ ইঙ্গিত ছাড়াই দল ছাড়লেন মহিলা কংগ্রেসের সভানেত্রী সুস্মিতা দেব। রবিবার কংগ্রেসের অন্তরবর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীকে একটি চিঠি লিখে দলের প্রাথমিক সদস্যপদ ছাড়ার কথা জানান সুস্মিতা দেব। তবে এর নেপথ্যে কোনও কারণ দেখাননি তিনি। তবে জল্পনা তৈরি হয়েছে যে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পরেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি দেখা করতে পারেন বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়ে হিন্দুস্তান টাইমসের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা চেষ্টা হলে তিনি কোনও জবাব দেননি। এদিকে সূত্র মারফত জানা গিয়েছে যে বর্তমানে সুস্মিতা কলকাতা রয়েছেন।

সনিয়াকে লেখা চিঠিতে সুস্মিতা বলেন, ‘জাতীয় কংগ্রেসের সঙ্গে তিন দশকের সম্পর্ক শেষ করছি। আমার পাশে থাকার জন্য সতীর্থ ও দলের নেতা-মন্ত্রীদের ধন্যবাদ। তিন দশকের স্মৃতি আমি সারা জীবন মনে রাখব।’ এ ছাড়া পথ প্রদর্শন ও সহযোগিতার জন্য সনিয়াকেও ধন্যবাদ জানিয়েছেন সুস্মিতা।

আরও পড়ুন : শুরু তালিবান-রাজ, কাবুল ছাড়ল শেষ এয়ার ইন্ডিয়া বিমান

২০১৪ সালে শিলচরের সাংসদ হয়েছিলেন সুস্মিতা। তবে সাম্প্রতিক সময়ে প্রার্থী নির্বাচন ও দলে তাঁর মতামতকে গুরুত্ব না দেওয়ায় দলের সঙ্গে তাঁর দূরত্ব বেড়েছিল বলে রাজনৈতিক মহলের একাংশের মত। আরও একটি জল্পনা উঠে আসছে। তৃণমূলে যোগ দিতে পারেন সুস্মিতা। ত্রিপুরার পরে অসমে নিজেদের পায়ের তলার মাটি শক্ত করার চেষ্টা করছে তৃণমূল। ইতিমধ্যেই নির্দল বিধায়ক অখিল গগৈকে দলে নিতে প্রস্তাব পাঠিয়েছে তারা। এই পরিস্থিতিতে সুস্মিতা তৃণমূলে যোগ দেন কি না সে দিকেই নজর রাজনৈতিক মহলের।

ত্রিপুরার পর ক্রমেই অসমে নিজেদের পায়ের তলার জমি শক্ত করার চেষ্টায় রয়েছে তৃণমূল কংগ্রেস। এর আগে নির্দল বিধায়ক অখিল গগৈকে দলে নিতে চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে তৃণমূলের তরফে। আরও এক নির্দল সাংসদের সঙ্গেও আলোচনা হয়েছে তৃণমূলের। কংগ্রেস নেতাদের সঙ্গেও আলোচনা করছে তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন : Afghanistan: দেশ ছেড়ে পালালেন প্রেসিডেন্ট আশরফ গনি, আশ্রয় নিলেন উজবেজকিস্তানে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest