Site icon The News Nest

মদ কিনতে গেলে লাগবে করোনা টিকার সার্টিফিকেট! মাথায় হাত সুরাপ্রেমীদের

alcohol scaled

ভ্যাকসিনেশন সার্টিফিকেট না দেখালে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়ালেও পাওয়া যাবে না সুরা, এবার এমনটাই ঘোষণা করছেন তামিলনাডুর নীলগিরির জেলাশাসক।

কিন্তু কেন হঠাৎ এমন ঘোষণা প্রশাসনের? কী উদ্দেশ্য রয়েছে এর পিছনে? জেলার কালেক্টর জে ইনোসেন্ট দিব্যার কথায়, ”অনেকেই বলছেন তাঁরা যেহেতু অ্যালকোহলে আসক্ত, তাই টিকা নেবেন না। এবার তাঁদের মদ কিনতে হলে টিকাকরণের প্রমাণ দেখাতেই হবে।” নীলগিরির ৯৭ শতাংশ মানুষ টিকা নিয়ে ফেলেছেন। অন্তত একটি করে ডোজ নেওয়া হয়ে গিয়েছে বহু লোকেরই। প্রশাসন চাইছে দ্রুত একশো শতাংশ মানুষকেই টিকা দিতে। এমনকী, বাড়ি বাড়ি গিয়েও টিকাকরণ করা হয়েছে। কিন্তু তবুও সকলকে টিকা দেওয়া যায়নি। কেননা বহু মদ্যপই টিকা নিতে অস্বীকার করছেন। আর এই কারণেই এমন সিদ্ধান্ত নিল প্রশাসন। যাতে বাধ্য হয়েই টিকা নিতে হয় ওই মদ্যপদের।

বিষয়টি নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতেও চেষ্টা করেছে প্রশাসন। চালানো হয়েছে সচেতনতা প্রচারও। মদ্যপায়ীদের বোঝানো হয়েছে মদ খাওয়ার সঙ্গে টিকা নেওয়ার কোনও সম্পর্ক নেই এবং মদ্যপায়ীদের টিকা নেওয়া সম্পূর্ণ সুরক্ষিত। কিন্তু, তাতেও হুঁশ ফিরছে না সাধারণ মানুষের। এই পরিস্থিতিতে নীলগিরির জেলাশাসক জানিয়েছেন, এই এলাকায় মদ কেনার সময় ভ্যাকসিন সার্টিফিকেট দেখানো বাধ্যতামূলক। তা না হলে পাওয়া যাবে না মদ।

প্রসঙ্গত, তামিলনাডুতে সামান্য বেড়েছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার সংশ্লিষ্ট রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৬২ জন। বর্তমানে রাজ্য়ে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৪৭৮ জন। সংশ্লিষ্ট রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৯৬১ জনের।

Exit mobile version