Tamil Nadu On Rain Red Alert For Today, Tomorrow Amid Flooding

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ু; মৃত্যু ৫ জনের, দুদিনের জন্য জারি লাল সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবার একটানা বৃষ্টি থেকে কিছুটা স্বস্তি পেল চেন্নাই। তবে শহরের অনেক রাস্তা এবং এলাকা এখনও জলের তলায়। ভারতের আবহাওয়া দফতর মঙ্গলবার থেকে শহর ও আশেপাশের এলাকায় আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, তামিলনাড়ুতে বৃষ্টি সংক্রান্ত ঘটনায় এখনও পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে।

চেন্নাই, থেনি এবং মাদুরাই জেলাতে ঘটেছে এই প্রাণহানির ঘটনা। বিভিন্ন এলাকা জলমগ্ন হওয়ার পাশাপাশি ৭০টি বাড়ি এবং ২৬৩টি মতো কুঁড়ে ঘর ভেঙে গিয়েছে। ১ হাজার ৪০০-র বেশি মানুষকে ত্রাণশিবিরে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হয়েছে। মঙ্গলবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণ ভারতের এই রাজ্যে। তা হলে পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা থাকছে।

শনিবার সকাল থেকেই ভারী এবং অতিভারী বৃষ্টিপাত চলছে তামিলনাড়ুর ৩৬টি জেলায়। জলমগ্ন একাধিক এলাকা। আবহাওয়া দফতর সূত্রে খবর, তামিলনাড়ুর চেন্নাই, চেঙ্গলপাট‌টু, কাঞ্চিপুরম এবং তিরুভাল্লুর জেলায় প্রায় সারা রাতই বৃষ্টি হয়েছে। বৃষ্টি থামেনি সোমবারেও। মেরিনা ব্রিজ-সহ বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। উপড়ে পড়েছে প্রচুর গাছ। আবহাওয়াবিদরা জানিয়েছেন, গত ছ’বছরে এ রকম বৃষ্টিপাত হয়নি রাজ্যে। বৃষ্টিপাতের কারণ হিসাবে বঙ্গোপসাগরে তৈরি হওয়া একটি নিম্নচাপকে দায়ী করছেন তাঁরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest