Termites damage currency notes worth Rs 2.15 lakh inside bank locker in Udaipur

Termites: ব্যাঙ্কের লকারে থাকা লক্ষ লক্ষ টাকা কেটে কুচিকুচি করল উইপোকা! মাথায় হাত গ্রাহকদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কষ্ট করে গচ্ছিত টাকা খেয়ে গেল উইপোকা (Termites)! তাও আবার ব্যাংকের লকার থেকে। বিশ্বাস করতে কষ্ট হলেও এমন কাণ্ডই ঘটেছে রাজস্থানের (Rajasthan) একটি ব্যাংকে। অভিযোগ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের (Punjab National Bank) ওই শাখায় পেস্ট কন্ট্রোলের কোনও ব্যবস্থা নেই। সেকারণেই ঘটেছে এই কাণ্ড।

জানা গিয়েছে, গ্রাহকের নাম সুনীতা মেহতা। বৃহস্পতিবার উদয়পুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের লকারে রাখা টাকা তুলতে গিয়েছিলেন। লকার খুলতেই তিনি ওই দৃশ্য দেখে ব্যাঙ্ক কর্তৃপক্ষকে বিষয়টি জানান। ব্যাঙ্কের কর্মীরাও এমন দৃশ্যে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন। ব্যাঙ্কের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন সুনীতা। তাঁর অভিযোগ, গ্রাহকরা ব্যাঙ্কের ভরসায় টাকা গচ্ছিত রাখেন। কিন্তু এই ব্যাঙ্ক কর্তৃপক্ষ সে বিষয়ে কোনও নজর দেননি। কীটনাশক না ছড়ানোয় ব্যাঙ্কের লকারে উইপোকার হামলা হয়েছে।

আরও পড়ুন: Camel: মালিকের মাথা চিবিয়ে মাটিতে আছড়ে খুন! রাজস্থানে গণপ্রহারে মৃত্যু উটেরও

সুনীতার কথায়, “ব্যাঙ্কের লকারে রাখা আমার সমস্ত টাকা উইপোকার পেটে চলে গিয়েছে। ২ লক্ষ ১৫ হাজার টাকা ছিল লকারে। এই ঘটনার জন্য ব্যাঙ্ক কর্তৃপক্ষ দায়ী।” ব্যাঙ্ক ম্যানেজার প্রবীণকুমার যাদব জানিয়েছেন, এই ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গ্রাহকদের ডাকা হয়েছে। তাঁদের সঙ্গে বসে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে। গ্রাহকরা কী টাকা ফেরত পাবেন? এ প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি ম্যানেজার।

নিজের কষ্টার্জিত টাকার এই হাল দেখে অসুস্থ হয়ে পড়েন ওই গ্রাহক। ব্যাংকের অন্যান্য গ্রাহকদেরও মাথায় হাত ওঠে। জানা যায়, ব্যাংকের আরও ২০-২৫টি লকারে হানা দিয়েছে এই উইপোকা। স্বাভাবিকভাবেই প্রশ্নের মুখে পড়ছে ব্যাংক কর্তৃপক্ষের ভূমিকা।

আরও পড়ুন: Bohra Muslims: পরিবারের সদস্য হিসাবে এসেছি, বোহরা মুসলিমদের নতুন শিক্ষা ক্যাম্পাস উদ্বোধনে মোদী আরও যা বললেন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest