Terrible boat sinking in the Brahmaputra! 30 still missing

ব্রহ্মপুত্রে ভয়াবহ নৌকাডুবি! এখনও নিখোঁজ ৩০, উদ্ধারকাজে নামল সেনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একটু একটু করে নৌকার অংশ ডুবছিল। প্রাণে বাঁচতে জলে একের পর এক পুরুষ, মহিলা ঝাঁপ মারছিলেন। সঙ্গে সাহায্যের জন্য পরিত্রাহী চিৎকার। একটা সময় নৌকাটি পুরো উল্টে যেতে দেখা গেল, নৌকায় তখনও বেশ কয়েক জন ছিলেন। অসমের যোরহাটে নৌকা দুর্ঘটনার ভয়ানক দৃশ্য সামনে এল। যা দেখে শিউরে উঠেছেন অনেকেই।

বুধবার বিকেলে ব্রহ্মপুত্রে যোরহাটের কাছে নিমাতি ঘাটে দু’টি যাত্রিবোঝাই নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়। ‘মা কমলা’ নামে একটি নৌকা নিমাতি ঘাট থেকে মাজুলির দিকে যাচ্ছিল। অন্য নৌকা ‘ত্রিপকাই’ মাজুলি থেকে নিমাতি ঘাটে আসছিল। ঘাট থেকে কিছুটা দূরেই দু’টি নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়। একটি নৌকা ভেঙে উল্টে যায়। সেটি জলের স্রোতে প্রায় দেড় কিলোমিটার ভেসে গিয়ে আটকে যায়।

দুটি নৌকা মিলিয়ে মোট ১২০ জনেরও বেশি যাত্রী ছিলেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মাজুলি এবং জোরহাট প্রশাসনকে রাজ্য বিপর্যয় মোকাবিলার সঙ্গে হাত লাগিয়ে দ্রুত উদ্ধারকাজ শেষ করার নির্দেশ দেন। আজ বৃহস্পতিবার এলাকা পরিদর্শনে যাবেন তিনি। ঘটনায় এখনও নিখোঁজ ৩০ যাত্রী। রাজ্য এবং কেন্দ্রের বিপর্যয় মোকাবিলা বাহিনীর SDRF & NDRF) বেশ কয়েকটি দল নিখোঁজদের হদিশ পেতে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন। আজ উদ্ধারকাজে নামানো হবে সেনা (Army)।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নৌকাডুবির ঘটনায় ১ জনের মৃত্যু হয়েছে। ৮৪ জনকে উদ্ধার করা গিয়েছে। বাকীরা এখনও পর্যন্ত নিখোঁজ। উদ্ধার হওয়া যাত্রীদের মধ্যে ৩ জনের অবস্থা সংকটজনক। তাদের হাসপাতালে চিকিৎসা চলছে।  মৃত নৌকার যাত্রী পরিমিতা দাস মাজুলির একটি কলেজের শিক্ষিকা।  ঘটনার জেরে জল পরিবহন দফতরের তিন আধিকারিককে ইতিমধ্যেই বরখাস্ত (suspension) করা হয়েছে কর্তব্যে গাফিলতির (alleged negligence) জন্য। দফতরের মন্ত্রী আধিকারিকের গাফিলতি প্রমাণ হলে করা শাস্তির আশ্বাস দিয়েছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest