The post office has come up with this great scheme, great interest on low deposits

পোস্ট অফিস নিয়ে এসেছে দুর্দান্ত এই স্কিম, কম জমায় দারুন সুদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশের ব্যাংকগুলিকে পরিষেবা ও সুরক্ষায় রীতিমতো প্রতিযোগিতায় ফেলতে পারে পোস্ট অফিস ( india post)। পোস্ট অফিসে প্রায় সমস্ত ব্যাংকিং সুবিধাই পাওয়া যায়। পাশাপাশি, পোস্ট অফিসে আপনি কেবল 20 টাকায় সঞ্চয়ী অ্যাকাউন্ট খুলতে পারে যে কেউ। পোস্ট অফিসের চার্জ সাধারণত ব্যাংকের চার্জ এর তুলনায় অনেকটাই কম কম।

বিশেষজ্ঞ দের অনেকেই বলেন নিরাপদে টাকা রাখতে গেলে পোস্ট অফিসের বিকল্প নেই। বর্তমানে যখন একের পর এক বেসরকারি ব্যাংক ও কোঅপারেটিভ ব্যাংকগুলি আর্থিক ভরাডুবিতে চলে যাচ্ছে তখন পোস্ট অফিসই অন্যতম সুরক্ষিত স্থান। পাশাপাশি পোস্ট অফিসের দুর্দান্ত সব স্কিম আপনাকে চমকে দেবেই, এমনই একটি স্কিমের আওতায় পাওয়া যায় ৭.৪ শতাংশ সুদ। জেনে নিন পুরো স্কিমটি সম্পর্কে

আরও পড়ুন: বাড়ির বৈঠকখানায় ১৮ লক্ষ টাকার সোফা! দেখুন Sonam Kapoor – এর অন্দরমহলের ঝলক

এই স্কিমটি বিশেষ করে ষাটোর্ধ্ব দের জন্য। স্কীমটির নাম সিনিয়র সিটিজেন সেভিংস স্কিম। অবসর নেওয়ার পর বাকি জীবনটা সুখে শান্তিতে কাটানোর জন্য সঞ্চিত টাকাকে ভালো সুদে নিরাপদে বিনিয়োগ করতে চান তবে এর কোনো বিকল্প নেই।

পোস্ট অফিসের এই স্কিমের আওতায় অ্যাকাউন্ট খুলতে গেলে বিনিয়োগকারীর কমপক্ষে ৬০ বছর বয়স হতেই হবে। স্বেচ্ছাবসর গ্রহীতারা এই স্কিমে টাকা বিনিয়োগ করতে পারবেন। এককালীন ১০ লক্ষ টাকা বিনিয়োগ করলে ৫ বছর পর সুদ প্রায় ৪ লক্ষ ২৮ হাজার টাকা সুদ পাওয়া যাবে। তবে এই স্কিমে আপনি ১৫ লক্ষ টাকার বেশী রাখতে পারবেন না।

বিনিয়োগের ৫ বছর পর অর্থাত ম্যাচিওর করে যাবার পর আপনি চাইলে এই স্কিমের মেয়াদ বাড়াতে পারেন। পাশাপাশি, স্বামী বা স্ত্রীর সাথে জয়েন্ট অ্যাকাউন্ট খোলার সুবিধাও রয়েছে।

আরও পড়ুন: Teacher’s Day 2021: ডাম্বলডোর-রাম শঙ্কর নিকুম্ভ- থেকে কবীর খান, পর্দায় যে শিক্ষকেরা অনুপ্রেরণা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest