The shawl used by Modi in the auction have crossed the crore mark

নিলামে মোদীর ব্যবহার করা চাদর, দাম পেরিয়েছে কোটি টাকার গণ্ডি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) ব্যবহার করা চাদরের দাম উঠল ১ কোটি টাকা! গতকাল শুক্রবার ছিল প্রধানমন্ত্রী জন্মদিন। সেই উপলক্ষ্যে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক আয়োজন করেছে ই-নিলামের। আর সেই নিলামেই চড়চড়িয়ে বাড়তে দেখা গিয়েছে উপহার পাওয়া ওই চাদরটির দাম।

গুজরাটের প্রধানমন্ত্রী থাকার সময় থেকেই নিজের পাওয়া উপহার নিলামে বিক্রি করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। এবার তাঁর জন্মদিনেও শুরু হয়েছে নিলাম। এখনও ১৯ দিন চলবে সেটি। গতকাল থেকে শুরু হওয়া নিলামে ওঠা চাদরটির শনিবার বেলা দেড়টায় দাম উঠেছে ১ কোটিতে! চাদরটি প্রধানমন্ত্রীকে উপহার দিয়েছিলেন এক ভক্ত। খোলা বাজারে ওই ধরনের চাদরের দাম ১০০ টাকা। নিলামে তা রাখা হয়েছিল ৫০০ টাকা। সেই চাদরটির দামই বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে ১ কোটিতে!

সব মিলিয়ে ১ হাজার ৩০০টি জিনিসকে রাখা হয়েছে নিলামে। এর মধ্যে অন্যতম অলিম্পিকের সোনাজয়ী নীরজ চোপড়ার জ্যাভলিন, যেটি তিনি প্রধানমন্ত্রীকে উপহার দিয়েছিলেন সম্প্রতি। মনে করা হচ্ছিল ওই জ্যাভলিনটির হয়তো দাম উঠতে পারে ৭৫ লক্ষ টাকা। কিন্তু সব ধারণাকে পিছনে এরই মধ্যে সেই জ্যাভলিনটির দাম পৌঁছে গিয়েছে ১০ কোটি টাকায়।

নিলামে সাড়া ফেলেছে লভলিনা বড়গোঁহাইয়ের গ্লাভস জোড়াও। এছাড়াও অলিম্পিক ও প্যারালিম্পিকে অংশ নেওয়া অন্যান্যদের ব্যবহৃত নানা স্পোর্টস গিয়ারও তোলা হয়েছে নিলামে। এর সঙ্গে রয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপহার দেওয়া অযোধ্যার রাম মন্দিরের একটি রিপ্লেকা। তাছাড়া উত্তরাখণ্ড ট্যুরিজম মন্ত্রী সতপাল মহারাজের উপহার দেওয়া চরধামের রেপ্লিকাও তোলা হয়েছে নিলামে।

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বরে এমনই এক নিলাম হয়েছিল। সেখানে নিলামে উঠেছিল ২ হাজার ৭৭০টি জিনিস। যার মধ্যে ভাস্কর্য থেকে শাল, জ্যাকেট নানা রকম সামগ্রী ছিল।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest