The villagers roamed the village naked girls to please Rain God!

নৃশংস! ভগবানকে তুষ্ট করতে ৬ নাবালিকাকে নগ্ন করে ঘোরানো হল গোটা গ্রাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খরার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। চাই বৃষ্টি। এ জন্য অন্তত ছ’জন কিশোরীকে নগ্ন করে গ্রামে ঘোরালেন গ্রামবাসীরা। তাঁদের বিশ্বাস, এর জেরে বৃষ্টির দেবতা সন্তুষ্ট হবেন। এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের দামো জেলার বানিয়া গ্রামে। এই ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন (এনসিপিসিআর)। ইতিমধ্যেই দামোর জেলা প্রশাসনের কাছ থেকে এ সম্পর্কে রিপোর্ট চাওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রামের প্রত্যেক বাড়িতে নাবালিকাদের নিয়ে যাওয়া হয়। তাদের সঙ্গে ছিলেন মহিলারা। নাবালিকাদের কাঁধে বল্লমের মতো একটি কাঠ দেওয়া হয়।যাতে ব্যাং বাঁধা ছিল। আরেক কাঁধে ভারী পাথরও চাপানো হয়। এগুলি নিয়েই বাড়ি বাড়ি গিয়ে ভিক্ষে করতে হয় নাবালিকাদের।এদের মধ্যে একটি মেয়ের বয়স নাকি মাত্র পাঁচ বছর।

আরও পড়ুন: দেশে পেট্রল, ডিজেলের দাম বেড়েছে তালিবানের জন্য, আজব দাবি কর্নাটকের বিধায়কের

গ্রামের সমস্ত বাড়িতে গিয়ে চাল, গম ডাল সংগ্রহ করে আনতে হয় নাবালাকিদের। সেগুলি এনে গ্রামের মন্দিরে উৎসর্গ করতে হয়।তা রান্না করেন গ্রামবাসীরা।এই অনুষ্ঠানে গ্রামের প্রত্যেককে উপস্থিত থাকতে হয়। আর বৃষ্টির দেবতার প্রসাদ হিসেবে ভোগ গ্রহণ করতে হয়।

মধ্যপ্রদেশের গ্রামের এই ঘটনার খবর পৌঁছেছে জাতীয় শিশুসুরক্ষা কমিশনের (NCPCR) কাছে।কমিশনের পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। সেই রিপোর্ট পাঠানো হবে বলে জানিয়েছেন ডামোহর জেলাশাসক এস কৃষ্ণ চৈতন্য।তবে তাঁর মতে, এ বিষয়ে কোনও অভিযোগ জানানো না হলে প্রশাসনের পক্ষ থেকে কিছু করা সম্ভব নয়।এলাকার এসপি ডি আর তনভার জানান, ঘটনায় এখনও পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে কোনও নাবালিকার অমতে তাকে দিয়ে জোর করে এই কাজ করানো হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: দিল্লিতে ৯ ঘণ্টার ম্যারাথন জেরা, ED দফতর থেকে বেরিয়েই বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest