Those tweeting 'Godse zindabad' are irresponsibly shaming nation: Varun Gandhi on Gandhi Jayanti

টুইটারে দিনভর ট্রেন্ডিং ‘গডসে জিন্দাবাদ’, নির্লজ্জভাবে দেশকে অপমান করা হচ্ছে-বললেন বিজেপি সাংসদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গান্ধীজির জন্মজয়ন্তীতেই তাঁর প্রবল অপমান! সোশ্যাল মিডিয়ায় গান্ধী হত্যাকারী গডসের (Nathuram Godse) জয়গান গাইছে তথাকথিত হিন্দুত্ববাদীরা। গান্ধীজয়ন্তীতে টুইটারে ট্রেন্ডিং ‘গডসে জিন্দাবাদ’ হ্যাশট্যাগ। যা দেখে আর ক্ষোভ সংবরণ রাখতে পারলেন না বিজেপি সাংসদ বরুণ গান্ধী (Varun Gandhi)। গর্জে উঠলেন এই দুর্বৃত্তদের বিরুদ্ধে। বলে দিলেন গান্ধীজির জন্মবার্ষিকীতে যারা গডসের নামে স্লোগান দিচ্ছে, তারা আসলে নির্লজ্জভাবে দেশকে লজ্জিত করছে।

টুইটে তোপ দেগে উত্তরপ্রদেশের বিজেপি (BJP) সাংসদ বলেন, ‘ভারত চিরকালই আধ্যাত্মিকতার ক্ষেত্রে সবার ওপরে। আর মহাত্মার (Mahatma Gandhi) হাত ধরেই, সেই আধ্যাত্মিকতার আবহ তৈরি হয়েছে। তাঁর আদর্শেই আমাদের নীতি তৈরি হয়েছে। আজও তিনিই আমাদের সবচেয়ে বড় শক্তি। তাই যারা আজ ‘গডসে জিন্দাবাদ’ (Godse zindabad) বলে টুইট করছেন, তাঁরা আসলে নির্লজ্জভাবে দেশকেই লজ্জিত করছেন।’

উত্তরপ্রদেশের সুলতানপুরের সাংসদ আসলে গান্ধী পরিবারেরই সদস্য। সনিয়া গান্ধীর সঙ্গে মতাদর্শগত পার্থক্যের জন্য বরুণের মা মানেকা যোগ দেন বিজেপিতে। একই পথ ধরে বিজেপিতে নাম লেখান বরুণও। এখন মা এবং ছেলে দুজনই বিজেপির টিকিটে সাংসদ। বিরোধীরা বলছেন, মোটের দীর্ঘদিন বিজেপি করার পরও বরুণ গান্ধীর মধ্যে যে গান্ধীবাদী মতাদর্শ শেষ হয়ে যায়নি, সেটাই গান্ধীজির মহানতা।

জাতির জনক হিসেবেই ভারতে বন্দিত মহাত্মা গান্ধী। দেশের একটা বড় অংশের মানুষ এখনও তাঁকেই আদর্শ বলে মেনে চলে। কিন্তু সাম্প্রতিককালে তাঁর হত্যাকারী গডসের স্তুতি করে থাকেন অনেকেই। গতকালই এই ইস্যুতে গর্জে উঠেছেন সদ্য কংগ্রেসের যোগ দেওয়া কানহাইয়া কুমার। কানহাইয়া বলেছেন, ‘আমি বিজেপির কাছে টুকরে টুকরেই। কারণ ওদের আমি টুকরো টুকরো করতে চাই।’ তিনি আরও বলেন, ‘এই বিজেপি নাথুরাম গডসেকে জাতির জনক মনে করে, গান্ধীকে নয়। ওরা একমাত্র জো বাইডেনের সামনে গান্ধীর প্রশংসা করে।’ গান্ধীর হত্যাকারী নাথুরামকে একাধিক দক্ষিণপন্থী দল তাদের ‘আইডল’ হিসেবে দেখে, এমন প্রাক্তন সিপিআই নেতা। এও বললেন, বিজেপির মতাদর্শ তো খোলাখুলি গান্ধীজির বিপক্ষে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest