Those unsafe in their homes should wear hijab there: Sadhvi Pragya

বাড়িতে হিজাব পরুন, হিন্দু সমাজে নয়’, মন্তব্য সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The news nest: হিজাব (Hijab) বিতর্কে এবার মুখ খুললেন সাংসদ প্রজ্ঞা ঠাকুর (MP Sadhvi Pragya)। এই মুহূর্তে হিজাব বিতর্কে উত্তাল দেশ। এবার সেই বিষয়ে বলতে গিয়ে প্রজ্ঞা দাবি করলেন, ”যাঁরা নিজেদের বাড়িতে নিরাপদ নন, কেবল তাঁদেরই হিজাব পরা উচিত।”

মালেগাঁও বিস্ফোরণ মামলার অন্যতম অভিযুক্ত এই BJP নেত্রী বরাবরই বিতর্কিত। বর্তমানে তিনি জামিনে মুক্ত রয়েছেন। এদিন হিজাব প্রসঙ্গে তিনি আরও বলেন, ”এখানে প্রকাশ্যে হিজাব পরার দরকার নেই। কেননা হিন্দুরা মহিলাদের পুজো করেন।” তাঁর স্পষ্ট কথা, ”আপনি যদি বাড়িতে পরতে চান পরুন। কিন্তু হিন্দু সমাজে এটা পরার কোনও দরকার নেই।” ভোপালে এক জনসভায় এই মন্তব্য করেছেন তিনি।

কর্নাটকে ছাত্রীদের হিজাব পরে স্কুল, কলেজে ঢুকতে দেওয়া হয়নি। সেই নিয়ে আদালতে মামলা করেছেন কয়েক জন ছাত্রী। এই নিয়েই বিজেপি সাংসদ সাধ্বীর বক্তব্য, ‘‌ছাত্রীরা যখন স্কুলে যায়, তখন তারা স্কুলের পোশাক পরে। শিক্ষা প্রতিষ্ঠানের শৃঙ্খলা মেনে চলে।’‌ এই প্রসঙ্গে তিনি গুরুকুলের কথা তুলে আনলেন। বললেন, সেখানে পড়ুয়ারা গেরুয়া ‘‌ভাগওয়া’‌ পরেন।

এর পরেই তিনি হিজাবের মানে বোঝাতে শুরু করেন। ভোপালের বিজেপি সাংসদের কথায়, ‘‌হিজাব হল পর্দা। যাকা খারাপ চোখে দেখে, তাদের থেকে বাঁচতে হিজাব পরা হয়। কিন্তু একটি বিষয় স্পষ্ট, হিন্দুরা মেয়েদের কুনজরে দেখে না। কারণ তারা মহিলাদের পুজো করে।’‌ এখানেই থামেননি প্রজ্ঞা। তিনি আরও বললেন, ‘‌সনাতন হিন্দু ধর্মের সংস্কৃতি হল মেয়েদের পুজো করা। এই দেশে কি হিজাব পরার দরকার আছে, যেখানে মহিলাদের পুজো করা হয়?‌ ভারতে হিজাব পরার কোনও দরকার নেই। যাঁরা নিজেদের বাড়িতে অসুরক্ষিত, তাঁদের সেখানে হিজাব পরা দরকার। যেখানে হিন্দু সমাজ আছে, সেখানে হিজাব পরার দরকার নেই।’ ‌

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest