Three Trinamool MPs reached Lakhimpur Kheri to talk to the families of the victims

লখিমপুর খেরিতে পৌঁছলেন তৃণমূলের ৩ সাংসদ, নিহতদের পরিবারের সঙ্গে কথা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কৃষক আন্দোলেন অগ্নিগর্ভ উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে পৌঁছল তৃণমূলের প্রতিনিধি দল। গতকাল লখিমপুর খেরিতে ২ কৃষকের মৃত্যুর জেরে হওয়া সংঘর্ষের পরই ওই ঘটনা নিন্দা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সেখানে তৃণমূল প্রতিনিধিদল পাঠানোর কথাও জানান। প্রসঙ্গত, ওই ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে।  কংগ্রেসের প্রিয়াঙ্কা গান্ধীকেও আটকে রাখা হয়েছিল।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় বলেছিলেন, রাম–রাজ্য নয়, উত্তরপ্রদেশে চলছে কিলিং রাজ। আজ দোলা সেন সংবাদমাধ্যমকে জানান,আবীররঞ্জন বিশ্বাস, প্রতিমা মণ্ডলকে সঙ্গে নিয়ে তিনি লখিমপুরে পৌঁছেছেন। কথা বলেছেন কৃষক নেতা এবং নিহত ৫ কৃষকের পরিবারের সঙ্গেও। তবে লখিমপুর খেরিতে যেতে পারেননি কাকলি ঘোষ দস্তিদার ও সুস্মিতা দেব। যোগীর প্রশাসন তাঁদের বাধা দিয়েছে। তাই তাঁরা লখনউ ফিরে যান।

দোলা বলেন, “উত্তরপ্রদেশে এবং যেভাবে দেশজুড়ে মানুষের ওপর অত্যাচার চলছে, কৃষকদের ওপর গাড়ি চালিয়ে দেওয়া হল তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে নিন্দা জানিয়েছেন। রাতেই আমাদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন তিনি।

রবিবারই লখিমপুর খেরির বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটে তৃণমূল নেত্রী বলেন, “কালই তৃণমূলের ৫ সাংসদের প্রতিনিধি দল যাচ্ছে লখিমপুর খেরিতে। কৃষকদের পরিবারের পাশে দাঁড়াতে লখিমপুর খেরিতে যাচ্ছে তৃণমূল। কৃষক ভাইদের প্রতি বিজেপির বিরূপ মনোভাবে আমি ব্যথিত।কৃষকদের প্রতি সব সময় নিঃশর্ত সমর্থন থাকবে।” গতকালের পর আজও উত্তরপ্রদেশের সরকারকে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী বলেন, “এরা রাম রাজ্যের কথা বলেন। এটা রাম রাজ নয়, কিলিং রাজ্য। এদের কোনও মানবিকতা নেই। মানবিকতার সর্বনাশ।” ত্রিপুরা, উত্তরপ্রদেশে বিজেপি সরকারের ১৪৪ ধারা ঘোষণার বিরোধিতা করে মুখ্যমন্ত্রী বলেন, “মানুষের উচিত এই সরকারের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করা”।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest