Site icon The News Nest

এবার গোয়া থেকে রাজ্যসভায় তৃণমূল! রাজ্যসভায় অর্পিতার আসনে প্রাক্তন মুখ্যমন্ত্রী ফেলেইরো

goa

লুইজিনহো ফেলেইরোকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে টুইটে শনিবার এই ঘোষণা করা হয়েছে। টুইটে লেখা হয়েছে, ‘লুইজিনহো ফেলেইরোকে সংসদের উচ্চকক্ষে মনোনিত করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। দেশকে সেবা করার তাঁর প্রচেষ্টা জনগণের দ্বারা ব্যাপকভাবে প্রশংসিত হবে বলে আমরা আত্মবিশ্বাসী।’

লুইজিনহো ফালেইরো গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বর্তমানে তৃণমূলের জাতীয় সহ-সভাপতি। এই মুহূর্তে গোয়া তৃণমূলের দায়িত্বেও রয়েছেন তিনি। বিধানসভা সূত্রে খবর, আগামী সোমবার মনোনয়ন জমা দেবেন ফেলেইরো। ওই দিন বিধানসভায় বন্ধ থাকবে। তবে শুধু রাজ্যসভা নির্বাচনের মনোনয়ন দাখিলের জন্যই বিধানসভার সচিবালয় খোলা থাকবে।

ত্রিপুরায় সাংগঠনিক কাজে গতি আনতে সম্প্রতি কংগ্রেস থেকে আসা সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠিয়েছে তৃণমূল। আগামী বছর গোয়ায় বিধানসভা ভোট। তা নজরে রেখেই সেখানে সাংগঠনিক শক্তি বাড়াতে সাত বারের বিধায়ক ফেলেইরোকে রাজ্যসভার সাংসদ পদে মনোনীত করা হয়েছে বলে খবর জোড়াফুল শিবির সূত্রে।

আরব সাগরের তীরে সৈকত রাজ্য গোয়াকেও পাখির চোখ করেছে তৃণমূল। পিকের রাজনৈতিক জমি জরিপের কাজ শেষ। বিজেপি বিরোধী লড়াইয়ে সংগঠন বিস্তারে এই রাজ্যেও কংগ্রেসকে ভাঙতে মরিয়া তৃণমূল। ইতিমধ্যেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি লুইজিনহো ফেলেইরো বাংলার শাসক দলে যোগ দিয়েছেন। তাঁকে সম্মান জানিয়ে দেওয়া হয়েছে দলের সর্বভারতীয় সহসভাপতির পদও। একানেই শেষ নয়, গোয়াবাসীকে আশ্বস্ত করতে পুজোর পরই সেরাজ্যে গিয়েছেন তৃণমূল নেত্রীও।

চলতি বছরের ১৫ সেপ্টেম্বর রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন অর্পিতা ঘোষ। ওই আসনে আগামী ২৯ নভেম্বর ভোট রয়েছে। আগেই জানিয়েছে নির্বাচন কমিশন। ৯ নভেম্বর নির্বাচনের নির্দেশিকাও জারি হয়েছে। মনোনয়ন জমা নেওয়া চলবে আগামী ১৬ নভেম্বর অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত। ১৭ নভেম্বর হবে স্ক্রুটিনি। মনোনয়ন প্রত্যাহারের দিন ২২ নভেম্বর। কমিশনের নির্দেশ, রাজ্যসভা ভোটের যাবতীয় কাজকর্ম শেষ করতে হবে ১ ডিসেম্বরের মধ্যে।

 

Exit mobile version