TMC criticises PM Modi after Tripura college cancels classes, asks students to attend his event

আজ ত্রিপুরা বিমানবন্দরের নতুন টার্মিনাল উদ্বোধনে প্রধানমন্ত্রী, পড়ুয়াদের উপস্থিত থাকার নির্দেশিকা নিয়ে বিতর্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশজুড়ে লাগামছাড়া বেড়ে চলেছে করোনার দাপট। এরই মধ্যে করোনার রক্তচক্ষুকে উপেক্ষা করে ত্রিপুরার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরের টার্মিনালের নতুন বিল্ডিংয়ের উদ্বোধনে উপস্থিত হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

তারই জন্য ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে নরসিংগড়ের সমস্ত ছাত্র ছাত্রী এবং অধ্যাপকদের উপস্থিত থাকতে বলা হয়েছে। বাতিল করা হয়েছে সমস্ত পঠনপাঠন। সরকারের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার সরকারের তরফ থেকে সমস্ত ছাত্রছাত্রী, অধ্যাপক মণ্ডলী সহ সমস্ত কর্মীদের উপস্থিত থাকতে বলা হয়েছে৷সকলকে স্বামী বিবেকানন্দ স্টেডিয়ামের কাছে উপস্থিত হতে বলা হয়েছে।

এই নিয়ে কেন্দ্রের মোদী সরকার ও ত্রিপুরা সরকারকে কড়া আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস৷ দুই সরকারের বিরুদ্ধে ‘দ্বিচারিতা’র অভিযোগ তুলে সাধারণ মানুষকে বিপদের মধ্যে ঠেলে দেওয়া হচ্ছে বলে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টে দাবি করা হয়েছে৷ মোদীকে নিশানা করে বলা হয়েছে, ‘এত নিরাপত্তাহীন? তাঁর ম্লান জনপ্রিয়তা কি কমে যাচ্ছে? যদিও কতটা জীবনের ঝুঁকি নিচ্ছেন সে বিষয়ে তিনি চিন্তা করেন না!’

আরও পড়ুন: স্ত্রীকে যৌন মিলনে চাপ দিতে পারেন না স্বামী, মন্তব্য গুজরাট হাই কোর্টের

ল্লেখ্য, উত্তর পূর্বে রাজ্যগুলির মধ্যে আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর গুরুত্বপূর্ণ। এই বিমানবন্দরে নতুন টার্মিনাল ভবন তৈরি করতে ৪৫০ কোটি টাকা খরচ হয়েছে। ৩০ হাজার বর্গমিটার এলাকা জুড়ে বিস্তৃত টার্মিনালটি। ত্রিপুরার সর্বশেষ শাসক বীর বিক্রম মাণিক্য বাহাদুরের দান করা জমিতে প্রথম সামরিক বিমান বন্দরটি নির্মিত হয়েছিল। ১৯৪২ সালের পরে ২০১৮ সালে তাঁর নামে বিমানবন্দরের নামকরণ করা হয়। নতুন টার্মিনালে ২০ টি চেক-ইন কাউন্টার, একটি হ্যাঙ্গার, ছয়টি বে, ১০ টি ইমিগ্রেশন কাউন্টার, পাঁচটি কাস্টমস কাউন্টার, লিঙ্ক ক্যাবের ব্যবস্থা, ব্যাগিং ব্যবস্থা থাকছে। অন্তর্দেশীয় এবং প্রস্তাবিত আন্তর্জাতিক উড়ান মিলিয়ে  নতুন টার্মিনাল ভবনটিতে ১২০০ জন যাত্রী থাকতে পারবেন।

আজ দুপুর ২টোয় প্রধানমন্ত্রী আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে নতুন টার্মিনাল ভবনের (New Terminal Building of Agartala Airport) উদ্বোধন করবেন মোদী৷ ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা কেন্দ্রীয় অসামরিক বাহিনী মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সহ অন্যান্য আধিকারিকদের।

আরও পড়ুন: দেশে ফের ঊর্ধ্বমুখী বেকারত্বের হার, ভেঙে গেল গত চার মাসের রেকর্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest