TMC in Goa: ‘New dawn in Goa now’, new theme song in TMC campaign

TMC in Goa: ‘‌নতুন ভোর দেখবে গোয়া’‌, ভোটের প্রচারে নয়া থিম সং তৃণমূলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১৪ ফেব্রুয়ারি গোয়া বিধানসভায় ভোট। অবশ্য ভোটের দিন ঘোষণার অনেক আগে থেকেই গোয়ায় সংগঠন বৃদ্ধির কাজ শুরু করেছে তৃণমূল। স্থানীয় ছোট দলের সঙ্গে হাত মিলিয়ে জোট গড়া। আম গোয়াবাসীর সঙ্গে জনসংযোগ সেরেছেন তৃণমূল নেতৃত্ব। একাধিক প্রতিশ্রুতিও দিয়েছে ঘাসফুল শিবির। এবার প্রকাশ্যে এল তাঁদের থিম সং, ‘দোন ফুলঞ্চ কাল, গোয়েনচি নভি সকাল’। অর্থাৎ এবার ‘নতুন ভোর দেখবে গোয়া’।

গোয়াতে সরকার গড়তে সবরকম চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। ভোটে যাওয়ার আগেই একাধিক প্রতিশ্রুতি দিয়েছে এরাজ্যের শাসক দল। যার মধ্যে উল্লেখযোগ্য, ‘গৃহলক্ষ্মী কার্ড’। যাতে তৃণমূলের তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, বিধানসভা ভোটে জিতে সে রাজ্য ক্ষমতায় এলে প্রতি পরিবারের বয়োজ্যেষ্ঠ মহিলাকে মাসে ৫,০০০ টাকা করে দেওয়া হবে। এছাড়াও বেকার যুবকদের চাকরি ও খনিজ সম্পদের চুরি রোধ করতে উদ্যোগী হবে তৃণমূল।

সেরাজ্যে প্রচারে গিয়ে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন, গোয়ার মানুষ অর্থাৎ গোয়ানিজরাই সে রাজ্যে চালাবে। সেই কারণেই সেখানকার প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেরিও, চার্চিল আলেমাকে তৃণমূলে টেনে নিয়েছেন অভিষেক। এছাড়াও লিয়েন্ডার পেজ, অ্যালবিটো’, নাফিসা আলি’র মত তারকা খেলোয়াড়দের তৃণমূলে নিয়ে গোয়া বিধানসভায় দখল নিতে মরিয়া ঘাসফুল শিবির।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন, ‘হয় তৃণমূল গোয়ায় সরকার গড়বে নয় প্রধান বিরোধী দল হবে।’ আর সেই লক্ষ্যে ঝাঁপানোর সঙ্গে এই থিম সঙকে হাতিয়ার করবে তৃণমূল। গোয়ানিজ ভাষাতে ও সেখানকার শিল্পীদের সুরেই এই গান বানিয়েছে তৃণমূল নেতৃত্ব।  গোয়ায় সংগঠনে চাঙ্গা করতে মহারাষ্ট্রের আঞ্চলিক দল গোমন্তক পার্টির সঙ্গে জোট বেঁধেছে তৃণমূল। আর ভোটের আগে গোয়ানিজ ভাষায় সেখানকার মানুষের মন ছুঁতেই এই গান প্রকাশ্যে আনল ঘাসফুল শিবির। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এই গান আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করার কথা ছিল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু করোনার জন্য গোয়া সফরে যান নি ডায়মণ্ড হারবারের সাংসদ। তাই সোশ্যাল মিডিয়া মারফত প্রকাশ পেয়েছে সেই গান।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest