TMC WILL CELEBRATES AND SHARED MAMATA BANERJEE SPEECH ON 21 JULY SHAHID DIWAS IN DELHI AND OTHER BJP STATES

নজর দিল্লি, এবার রাজধানীতেও মমতার ২১ জুলাই!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃতীয় বার বিপুল জনমত নিয়ে এবার বাংলায় ক্ষমতায় এসেছে তৃণমূল। জিতেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ২১ জুলাই হবে বিজয় উৎসব। কিন্তু করোনা পরিস্থিতিতে ভিড়ে ঠাসা সভার বদলে এবার ভার্চুয়াল জমায়েতের সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল নেত্রী। ২৭ বছরে পা রাখা একুশে জুলাই (21 July) এবার রাজনীতি এবং আঙ্গিক, দুই দিক থেকেই তাৎপর্যপূর্ণ । কারণ বাংলা দখলের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য এবার দিল্লির মসনদ থেকে নরেন্দ্র মোদিকে উৎখাত করা। সেই লক্ষ্যে এবার ২১ জুলাইয়ের কর্মসূচিকেও জাতীয় স্তরে নিয়ে যেতে চাইছে তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন: Sanjay Leela Bhansali: ড্রিম প্রোজেক্ট ‘হীরা মাণ্ডি’র শুরু করলেন বনসালী

তৃণমূল সূত্রে খবর, এবার দিল্লিতেও পালন করা হবে ২১শে জুলাইয়ের কর্মসূচি। সাউথ অ্যাভিনিউতে দলের পার্টি অফিসের বাইরে পালিত হবে তৃণমূলের শহিদ দিবস পালন। সেখানে উপস্থিত থাকবেন লোকসভা ও রাজ্যসভার সকল দলীয় সাংসদরা। জানা গিয়েছে, দিল্লির বুকেই জায়ান্ট স্ক্রিন লাগিয়ে সেখানে মমতা বন্দোপাধ্যায়ের বক্তব্য শোনানো হতে পারে। আসল লক্ষ্য হল, ২০২৪-কে মাথায় রেখে মমতার কথা দিল্লিতে পৌঁছে দেওয়া। তবে, শুধু দিল্লি নয়, আরও বেশ কয়েকটি রাজ্যেও ২১শে জুলাই পালিত হবে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।

এর আগে একুশের শহিদ তর্পণ মঞ্চ কখনও হয়ে উঠেছে বাম জমানা অবসানের সংকল্প মঞ্চ, আবার কখনও বা পরিবর্তনের অনুপ্রেরণা। ২০১১-এর পর থেকে শহিদের স্মৃতি জড়ানো এই মঞ্চেই হয়েছে তৃণমূলের বিজয় সমাবেশ। আবার এই মঞ্চ থেকেই কেন্দ্রে বিকল্প সরকার গড়তে দিল্লি চলোর ডাক দিয়েছিলেন মমতা। কিন্তু এর আগে সেই ডাক কার্যকরি হয়নি।

কিন্তু একুশের বিধানসভা নির্বাচনে জয় হাসিল করার পর এবার প্রথম একুশে জুলাই। কেন্দ্রের ক্ষমতাসীন বিজেপির শাসনে থাকা রাজ্যেও এবার থাবা বসাতে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে তৃতীয় বার সরকার গঠনের পরে তৃণমূলের লক্ষ্য ২০২৪ অর্থাৎ দিল্লি দখল। একুশের মঞ্চ থেকেই সেই বিষয়ে দিশা দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেই বার্তাই দিল্লি তথা বিজেপি শাসিত রাজ্যগুলিতে ছড়িয়ে দিতে বড় পরিকল্পনা নিয়েছে এ রাজ্যের শাসক দল।

আরও পড়ুন: সকালে নাকি রাতে, কোন সময়ে শারীরিক সম্পর্ক সুস্বাস্থ্যের ইঙ্গিত দেয়?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest