লকডাউন কাটলে বেছে- বেছে আন্তর্জাতিক বিমান চালানো হবে, জানাল কেন্দ্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: দেশে ২১ দিনের লকডাউন ঘোষণার আগেই বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক বিমান চলাচল। এখনও পর্যন্ত যা ঘোষণা তাতে লকডাউন শেষ হচ্ছে ১৪ এপ্রিল। আর তারপরেই চালু হয়ে যেতে পারে আন্তর্জাতিক বিমান চলাচল। তবে অনেক কিছু বিবেচনা করে তবেই কোনও বিমানকে বিদেশ থেকে ভারতের মাটিতে নামার অনুমতি দেওয়া হবে। বৃহস্পতিবার এমনটাই জানালেন অসামরিক বিমান চলাচল মন্ত্রী হরদীপ সিং পুরী। কোন দেশ থেকে বিমানটি আসবে, কেন আসবে এসব বিবেচনা করে তবেই অনুমতি দেওয়া হবে।

আরও পড়ুন: রাজ্যে আক্রান্ত ৩৪, মৃত ৩- জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা

এদিন মন্ত্রী জানিয়েছেন, বিদেশে আটকে থাকা ভারতীয়দের দেশে ফিরিয়ে আনার জন্য বিমান চালানো হতে পারে লকডাউন শেষ হওয়ার পরে। বৃহস্পতিবার নয়াদিল্লিতে এক সাংবাদিক বৈঠকে মন্ত্রী বলেন, “লকডাউন শেষ হলে কারণ বিবেচনা করে আন্তর্জাতিক বিমান চলাচলের অনুমতি দেওয়া হবে। সব থেকে বেশি খেয়াল রাখা হবে কোন দেশ থেকে বিমানটি আসছে।”

আরও পড়ুন: লকডাউনের পর জনগণের ঘোরাফেরা ও সংক্রমণ রুখতে আগাম ছক করুন, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বার্তা প্রধানমন্ত্রীর

ভারতে লকডাউন ১৪ এপ্রিল পর্যন্ত। এই সময়ে সব ডোমেস্টিক ও ইন্টারন্যাশনাল বিমান চলাচল বন্ধ রয়েছে। তবে কার্গো বিমান চলাচল করছে। ভারতে করোনাভাইরাস সংক্রমণের ক্ষেত্রে দেখা গিয়েছে বিদেশ থেকে আসা ব্যক্তিরা এবং তাঁদের সংস্পর্শে আসা মানুষেরাই বেশি আক্রান্ত হয়েছেন।

সূত্র:  Coronavirus Lockdown: International Flights to Resume After April 15 Depending on Country of Origin, Says Govt

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest