Tragic incident on Janmashtami, 2 dead after being trampled in Banke Bihari temple in Mathura

Janmashtami 2022 : জন্মাষ্টমীতে মর্মান্তিক ঘটনা, মথুরার বাঁকে বিহারী মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত ২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মথুরার মন্দিরে জন্মাষ্টমী পালন করতে গিয়ে করুণ পরিণতি। উচপে পড়া ভিড়ের জেরে দমবন্ধ হয়ে প্রাণ হারালেন অন্তত দু’জন। শনিবার এমনটাই জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

জানা গিয়েছে, মঙ্গলারতি চলাকালীন এই ঘটনা ঘটে । মঙ্গলারতির সময় ব্যাপক বিশৃঙ্খলার সৃষ্টি হয় মন্দির চত্বরে । জেলাশাসক নবনীত সিং চাহাল বলেন, প্রচণ্ড ভিড়ের কারণে দমবন্ধ হয়ে মৃত্যু হয় দু’জনের । তাঁদের মধ্যে একজন নয়ডা থেকে আসা ৫৫ বছরের এক মহিলা ও অন্যজন জব্বলপুরের বাসিন্দা ৬৫ বছরের বৃদ্ধ । মন্দিরে ধাক্কাধাক্কিতে বেশ কিছু মানুষ আহত হয়েছেন । প্রশাসনের তরফে আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে ।

আরও পড়ুন: Independence Day 2022: নেতাজির সঙ্গে একাসনে সাভারকর, ‘হিন্দুবীর’-কে সম্মান প্রধানমন্ত্রীর

মন্দিরের পুরোহিত শশাঙ্ক গোস্বামী জানান, ‘মঙ্গলা আরতির’ সময় মন্দিরের বহু ভক্তের সমাগম হয়েছিল । সেইসময়ই ঘটনাটি ঘটে । তবে, সময়মতো পদক্ষেপ এবং আহতদের সঙ্গে সঙ্গে প্রাথমিক চিকিৎসা প্রদানের জন্য অনেকের জীবন বাঁচানো গিয়েছে ।

এদিকে, এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । পাশাপাশি, লখনউতে জারি করা একটি সরকারি বিবৃতি অনুসারে আহতদের সমস্ত প্রয়োজনে সাহায্যের জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন । একইসঙ্গে, কোনও অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য উৎসবের সময় ধর্মীয় স্থানে যথাযথ ব্যবস্থা যাতে নেওয়া হয়, সেবিষয়ে স্বরাষ্ট্রদফতরকে নির্দেশ দিয়েছেন ।

আরও পড়ুন: Himachal Pradesh: হড়পা বান ও ধসে বিপর্যস্ত হিমাচলে! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল রেলসেতু, মৃত ৩

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest