Trinamool-Congress alliance in Goa? Speculation is growing around, Rahul's meeting in Delhi

গোয়ায় কি তবে তৃণমূল-কংগ্রেস জোট? দিল্লিতে রাহুলের বৈঠক ঘিরে বাড়ছে জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোয়ার রাজনীতিতে নয়া সমীকরণ তৈরির সম্ভাবনা ক্রমশ জোরাল হচ্ছে। আগেই তৃণমূলের দেওয়া ‘জোটবার্তা’কে ঘুরিয়ে স্বাগত জানিয়েছিল কংগ্রেস (Congress)। সোমবারই কংগ্রেস নেতা রাহুল গান্ধী কেসি বেণুগোপাল ও পি চিদাম্বরমের সঙ্গে বৈঠক করেছেন গোয়া নিয়ে। সেই বৈঠকেই তৃণমূলের সঙ্গে জোট গড়ার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রানুসারে জানা যাচ্ছে। শোনা যাচ্ছে, দিল্লিতে ডেকে পাঠানো হচ্ছে গোয়ার স্থানীয় নেতাদেরও।

কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালারও একই অবস্থান। তিনি বলছেন,”গোয়ায় কংগ্রেসের সঙ্গে একমাত্র গোয়া ফরোয়ার্ড পার্টিরই জোট রয়েছে। কিন্তু কোনও দল যদি বিজেপিকে হারানোর ইচ্ছা থেকে আমাদের সমর্থন করতে চায়, আমরা স্বাগত জানাচ্ছি।” এবার রাহুলের বৈঠক ঘিরে আরও জোরাল হল জোট সম্ভাবনা।

পি চিদম্বরম আগে বলেছিলেন “গোয়ায় কংগ্রেসই বিজেপির প্রধান বিরোধী দল। কংগ্রেস একার ক্ষমতায় বিজেপিকে হারাতে সমর্থ।” এরপরই আবার তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, “কোনও দল যদি বিজেপিকে হারাতে আমাদের সমর্থন করতে চায় তাহলে আমরা না বলার কে?” তৃণমূল (TMC) প্রসঙ্গে তিনি বলছেন,”আমি জোট নিয়ে তৃণমূলের বার্তা সংবাদপত্রে পড়েছি। কী প্রস্তাব আসে সেটা আগে দেখি।”

তৃণমূলের গোয়ার পর্যবেক্ষক মহুয়া মৈত্রর (Mohua Moitra) করা এক টুইটের পর থেকেই গোয়ায় তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে জোটের জল্পনা শুরু হয়েছে। যদিও জোট নিয়ে সরকারিভাবে এখনও মুখ খোলেনি তৃণমূল। তবে, এসব জল্পনার মধ্যেই গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
দেখা যাক কোথাকার জল কোথায় দাঁড়ায়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest